ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

টেকনাফে নির্বাচনী কন্ট্রোল রুমে সাংবাদিকদের প্রবেশাধিকার নিষিদ্ধ

12144705_889534974455838_5989135785643671443_nজসিম উদ্দিন টিপু :
টেকনাফে নির্বাচনী কন্ট্রোল রুমে সাংবাদিকদের প্রবেশাধিকার নিষিদ্ধ করা হয়েছে। সংবাদকর্মীদের বিধি নিষেধ থাকলেও কিছু স্থানীয় রাজনৈতিক ব্যাক্তিরা প্রবেশ করতে পারবে। এনিয়ে সাংবাদিক এবং সচেতন মহলের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।
সরেজমিনে পরিদর্শন ও একাধিক সংবাদকর্মীদের সাথে কথা বলে জানা যায়, ২২ মার্চ টেকনাফে ৪ ইউপির ফলাফলের তথ্য সংগ্রহ করতে সন্ধ্যার পরে উপজেলায় স্থাপিত নির্বাচনী কন্ট্রোল রুমে সাংবাদিকদের বের করে দেওয়া হয়েছে। অবশ্যই এর আগে কন্ট্রোল রুমের দায়িত্বে থাকা রিটার্নিং অফিসার উপজেলা একাডেমীক সুপারভাইজার নুরুল আবছারের অনুমতি সাপেক্ষে সাংবাদিকদের আসন বরাদ্দ দেওয়া হয়েছিল। কিন্তু আধ ঘন্টা পর মুলতঃ একাডেমীক সুপারভাইজার নিজেই মাইকে ঘোষণা দিয়ে স্থানীয় সাংবাদিকদের বের দেওয়া হয়েছে বলে সংবাদকর্মীরা জানায়।
এদিকে আসন ব্যবস্থার পর অলৌকিকভাবে বের করে দেওয়ার ঘটনায় প্রতিদ্বন্ধি প্রার্থী এবং জনসাধরণের মাঝে উদ্বেগ এবং হতাশা দেখা দিয়েছে। অনেকে হতবাক হয়ে নানান ধরণের প্রশ্ন তুলছেন। সাংবাদকর্মীদের উপজেলা পরিষদস্থ গাছের নীচে বসে সংবাদ সংগ্রহ করতে দেখা গেছে। এমন কথাতো কোন দিন শুনেনি। যে সাংবাদিকদের বের করে দিতে হয়। তিনি ন্যাক্কারজনক এঘটনায় জড়িতদের খুঁজে বের করার দাবী জানান। তবে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সফিউল আলম জানান, কেন সাংবাদিকদের প্রবেশ করতে দিবে না। সাংবাদিকদের প্রবেশের সুযোগ দিতে হবে মর্মে তিনি উপজেলা নির্বাচন অফিসারের সাথে কথা বলার পরামর্শ দেন।

পাঠকের মতামত: