Home » চট্টগ্রাম » ‘ম্যান্ডেলাকে আটকে রাখা যায়নি, খালেদা জিয়াকেও যাবে না’ -আমীর খসরু

‘ম্যান্ডেলাকে আটকে রাখা যায়নি, খালেদা জিয়াকেও যাবে না’ -আমীর খসরু

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

নিউজ ডেস্ক ::  বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, গুম, খুন, মিথ্যা মামলা-হামলার শিকার হয়ে জ্বলেপুড়ে বিএনপি নেতাকর্মীরা খাঁটি সোনায় পরিণত হয়েছে। এদের দমন করা যাবে না। আন্দোলন চলছে, খালেদা জিয়ার মুক্তি না হওয়া পর্যন্ত, দেশে গণতন্ত্র ফিরে না আসা পর্যন্ত আন্দোলন চলবে।

আজ মঙ্গলবার কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে আয়োজিত এক মানববন্ধনে তিনি এ কথা বলেন। জাতীয়তাবাদী তাঁতী দল এর আয়োজন করে।

আমীর খসরু বলেন, রাষ্ট্রের সব জায়গায় আজ দুর্নীতিবাজরা বসে আছে। দুর্নীতিবাজরা আজ জোট বেঁধেছে। এই দুর্নীতিবাজদের কারণে গণতন্ত্রের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়া কারাগারে। তিনি বলেন, মাঝে মধ্যে দুর্নীতিবাজদের বিরুদ্ধে কিছু মামলা হয়। এই যে ছাত্রলীগের দুইজনকে অপসারণ করা হয়েছে। এটা দুর্নীতিবাজদের মধ্যে দ্বন্দ্বের ফল। আসলে দুর্নীতিবাজদের কোনো বিচার এখানে হবে না।

তিনি বলেন, মানুষ আমাকে প্রশ্ন করে বিএনপি কীভাবে ঘুরে দাঁড়াবে। আমি প্রশ্ন করি যে দলটি জনগণকে বাইরে রেখে মানুষের সব অধিকার কেড়ে নিয়ে ক্ষমতায় আছে, তারা কীভাবে ঘুরে দাঁড়াবে। এটিই বড় প্রশ্ন। বিএনপি তার জায়গায় অটল আছে। বিএনপি গণতন্ত্রের পক্ষে মানুষের অধিকারের পক্ষে ছিল, আছে এবং থাকবে।

নেলসন ম্যান্ডেলার উদাহরণ দিয়ে খসরু বলেন, তাকে যেমন আটকে রাখা সম্ভব হয়নি তেমনি খালেদা জিয়াকেও আটকে রাখতে পারবে না এই আওয়ামী। দেশের মানুষের মধ্যে আগুন জ্বলছে। তারা তাদের বাকস্বাধীনতা, ভোটাধিকার ফিরে পেতে রাজপথে নামবে।

তিনি বলেন, খালেদা জিয়া এককভাবে শুরু থেকে শেষ পর্যন্ত স্বৈরাচারবিরোধী আন্দোলন করে তাদের পরাজিত করেছেন। সেই দেশনেত্রীকে কারাগারে রেখে, মানুষের সব অধিকার কেড়ে নিয়ে তারা অবৈধভাবে দেশ চালাচ্ছে। এভাবে চলতে পারে না।

মানবন্ধনে আরো বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপির কেন্দ্রীয় নেতা অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, আবদুস সালাম আজাদ, তাঁতী দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক অধ্যক্ষ বাহাউদ্দিন বাহার, যুগ্ম-আহ্বায়ক ড. কাজী মনিরুজ্জামান মনির প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নাইক্ষ্যংছড়ির তিন ইউপির ভোট আজ : বহিরাগত ঠেকাতে বারটি তল্লাশি চৌকি

It's only fair to share...000হাফিজুল ইসলাম চৌধুরী, নাইক্ষ্যংছড়ি ::  বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সদর, সোনাইছড়ি ও ঘুমধুম ইউনিয়ন ...

error: Content is protected !!