ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

কুতুবদিয়া বড়ঘোপে দু’চেয়ারম্যান প্রার্থীর সমর্থক-পুলিশ ত্রি-মুখি সংঘর্ষে আহত ২০

sogএম.শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার  ॥

কক্সবাজারের কুতুবদিয়া উপজেলার বড়ঘোপ ইউপি নির্বাচনে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থক ও পুলিশের মধ্যে ত্রি-মুখি সংঘর্ষের ঘটনায় পুলিশ সদস্য সহ ২০ জন আহত হয়েছেন। মঙ্গলবার দুপুর ১টার দিকে এ ঘটনা ঘটেছে।

কুতুবদিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) অংসা থোয়াই জানান, মঙ্গলবার দুপুর ১টার দিকে বড়ঘোপ ইউনিয়নের মনুয়াখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে কুতুবদিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তবে তাৎক্ষণিকভাবে পুলিশ সদস্য সহ আহতদের নাম ও পরিচয় জানাতে পারেননি ওসি।

ওসি অংসা থোয়াই জানান, কিছু দূর্বৃত্ত ব্যালট বক্স দখলের জন্য জোরপূর্বক ভোট কেন্দ্র এলাকার ভেতর আসতে চাইলে পুলিশ সহ আইন-শৃংখলা রক্ষাকারি বাহিনীর সদস্যরা বাঁধা দেন। এতে দূর্বৃত্তরা পুলিশের উপর ইট-পাটকেল নিক্ষেপ শুরু করে। এসময় ভোট কেন্দ্রের বাইরে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী ও বিএনপির প্রার্থী মোবারক হোসেন এর সমর্থকরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। প্রতিদ্বন্ধি দু’প্রার্থীর সমর্থকরা সংঘর্ষের এক পর্যায়ে গুলিবর্ষণ করে। পুলিশও পরিস্থিতি নিয়ন্ত্রণে ফাঁকা গুলিবর্ষণ করে। এতে আহতের ঘটনা ঘটে। ওই কেন্দ্রে দীর্ঘক্ষণ ভোট গ্রহণ বন্ধ থাকলেও পরে স্বাভাবিক করা হয়।

ভোট কেন্দ্র দখল করতে আসা দূর্বৃত্তরা কোন দলের সমর্থক তা জানাতে না পারলেও ওসি অংসা থোয়াই জানান, সংঘর্ষের ঘটনায় ৪ জন পুলিশ সদস্য সহ অন্তত ২০ জন আহত হয়েছেন।

পাঠকের মতামত: