Home » কক্সবাজার » চকরিয়ার চারজন তারকা খেলোয়াড় জাতীয়দলে স্থান পেয়েছে, আগামীতে আরো নতুন খেলোয়াড় চাই-চেয়ারম্যান সাঈদী

চকরিয়ার চারজন তারকা খেলোয়াড় জাতীয়দলে স্থান পেয়েছে, আগামীতে আরো নতুন খেলোয়াড় চাই-চেয়ারম্যান সাঈদী

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া  ::
গতকাল পহেলা সেপ্টেম্বর থেকে কক্সবাজারের চকরিয়া উপজেলায় আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে মাধ্যমিক শিক্ষা বিভাগের অধীন স্কুল-মাদরাসা পর্যায়ে ৪৮তম গ্রীস্মকালীন ক্রীড়া প্রতিযোগিতা। উপজেলার ১৮টি ইউনিয়ন ও একটি পৌরসভা এলাকায় অবস্থিত ৬৫টি উচ্চ বিদ্যালয় ও মাদরাসার শিক্ষার্থীদের নিয়ে ছয়টি অঞ্চলে বিভক্ত করে গ্রীস্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার উদ্যোগ নিয়েছেন উপজেলা প্রশাসন। প্রতিযোগিতায় স্কুল ও মাদরাসায় ৬ষ্ট শ্রেণী থেকে দশম শ্রেণীতে পড়–য়া ছাত্রদের নিয়ে পাঁচটি অঞ্চলে ও ছাত্রীদের নিয়ে একটি অঞ্চলে টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে।
গতকাল রোববার সকালে চকরিয়া সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে প্রতিযোগিতার ‘খ’ উপাঅঞ্চলের উদ্বোধনী খেলার সুচনা করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টুর্ণামেন্টের উদ্বোধন করেছেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও কক্সবাজার জেলা ফুটবল ফেডারেশনের (ডিএফএ) সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী।
চকরিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জিএম এনামুল হকের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সদস্য ও চকরিয়া কলেজের সাবেক ভিপি রোস্তম শাহরিয়ার, উপজেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক ও চকরিয়া উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন, আওয়ামীলীগ নেতা ও উপজেলা ক্রীড়া সংস্থার সদস্য পরিমল বড়–য়া। একইদিন বিকালে টুর্ণামেন্টের দ্বিতীয় খেলায় প্রধান অতিথি ছিলেন চকরিয়া পৌরসভার কাউন্সিলর রেজাউল করিম, বিশেষ অতিথি ছিলেন চকরিয়া পৌরসভার সচিব মাসউদ মোর্শেদ, চকরিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক জসিম উদ্দিন। অনুষ্ঠানে অংশনেয়া সকল শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান শিক্ষক, ক্রীড়া শিক্ষক, শিক্ষার্থী উপস্থিত ছিলেন।
চকরিয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা বিভাগের একাডেমিক সুপারভাইজার রতন কান্তি বিশ^াস বলেন, পহেলা সেপ্টেম্বর থেকে চকরিয়ায় আনুষ্ঠানিকভাবে শুরু হচ্ছে মাধ্যমিক শিক্ষা বিভাগের অধীন স্কুল-মাদরাসা পর্যায়ে ৪৮তম গ্রীস্মকালীন ক্রীড়া প্রতিযোগিতা। চকরিয়া উপজেলার ১৮টি ইউনিয়ন ও একটি পৌরসভা এলাকায় অবস্থিত ৬৫টি উচ্চ বিদ্যালয় ও মাদরাসার শিক্ষার্থীদের নিয়ে ছয়টি অঞ্চলে বিভক্ত করে গ্রীস্মকালীন ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানের প্রস্তুতি নিয়েছেন উপজেলা প্রশাসন। প্রতিযোগিতায় স্কুল ও মাদরাসায় ৬ষ্ট শ্রেণী থেকে দশম শ্রেণীতে পড়–য়া ছাত্রদের নিয়ে পাঁচটি অঞ্চলে ও ছাত্রীদের নিয়ে একটি অঞ্চলে টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে।
অনুষ্ঠানে প্রধান অতিথি চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী বলেছেন, বর্তমান সরকারের সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন প্রজন্মের শিক্ষার্থীদেরকে দক্ষ মানব সম্পদ হিসেবে তৈরী করতে কাজ করছেন। সেইজন্য তিনি লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের মেধা বিকাশে ক্রীড়া ও সাংস্কৃতিক চর্চামুখী করতে নানামুখী উদ্যোগ নিয়েছেন। স্কুল মাদরাসায় বঙ্গবন্ধু বঙ্গমাতা গোল্ডকাপ প্রবর্তন করেছেন।
তিনি বলেন, লেখাপড়ার সঙ্গে ক্রীড়া ও সাংস্কৃতিতে মনোযুগী থাকলে নতুন প্রজন্মের শিক্ষার্থীরা কোনদিন বিপদগামী হবেনা। একই সঙ্গে ক্রীড়া চর্চার মাধ্যমে যুব সমাজকেও নানা অপরাধ প্রবণতা থেকে মুক্ত রাখা সম্ভব হবে। তাই এখন থেকে শিক্ষার্থীদেরকে বিপদগামী থেকে মুক্ত রাখতে চকরিয়া উপজেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকা-ে মনোযুগী করতে হবে।
চকরিয়া উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী বলেন, বর্তমানে চকরিয়া উপজেলার চারজন তারকা খেলোয়াড় জাতীয় দলে স্থান পেয়েছে। আগামীতে নতুন নতুন তারকা খেলোয়াড় তৈরী করতে হবে। যাতে তাঁরা অসাধারণ নৈপুণ্য প্রর্দশনের মাধ্যমে দেশসেরা খ্যাতি অর্জন করতে পারে। সেইজন্য নতুন প্রজন্মের শিক্ষার্থী ও যুবসমাজকে সকল ধরণের অপরাধ প্রবণতা এবং বিপদগামী থেকে মুক্ত রাখতে এবং গ্রামেগঞ্জে ছড়িয়ে থাকা নতুন প্রজন্ম থেকে আগামীদিনের দেশসেরা তারকা খেলোয়াড় তৈরীতে আগামীতে চকরিয়ার প্রতিটি জনপদে খেলাধুলাকে জনপ্রিয় করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম মেধা তালিকা ও ভর্তি প্রক্রিয়া জানতে

It's only fair to share...000শিক্ষাবার্তা :: জাতীয় বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক (সম্মান) ভর্তি ...

error: Content is protected !!