ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

লামায় নিরাপত্তা চেয়ে সাংবাদিকের থানায় জিডি

imagesনিজস্ব প্রতিবেদক, লামা ::

বান্দরবানের লামায় রিপোর্টার্স ক্লাবের সভাপতি ও দৈনিক ‘বাংলাদেশ প্রতিদিন’ এর উপজেলা সংবাদদাতা প্রাণের নিরাপত্তা চেয়ে থানায় জিডি করেছে। ২১ মার্চ সোমবার স্থানীয় সাংবাদিকরা সহ স্ব-শরীরে থানায় উপস্থিত হয়ে সাংবাদিক মোহাম্মদ রফিকুল ইসলাম এই জিডি করেন।

জিডি সূত্রে জানা যায়, ১৬ মার্চ ২০১৬ইং বুধবার “বান্দরবানে বেপরোয়া কাঠ সিন্ডিকেট, উজার হচ্ছে বনাঞ্চল” শিরোনামে বাংলাদেশ প্রতিদিন  ও চকরিয়া নিউজ পত্রিকায় একটি সংবাদ প্রকাশিত হয়। প্রকাশিত সংবাদের জের ধরে লামা বন-বিভাগ অবৈধ কাঠ ও লাকড়ি পাচার বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে। বন বিভাগের হস্তক্ষেপে অবৈধ কাঠ পাচার বন্ধ হওয়ায় কাঠ পাচারকারী সিন্ডিকেটের কতিপয় ব্যাক্তিবিশেষ বিভিন্ন পন্থায় উক্ত সাংবাদিককে গুম সহ প্রাণনাশের হুমকি দিয়ে আসছে এবং ঐ সাংবাদিককে হন্য হয়ে খুঁজছে। এছাড়া সুযোগে পেলে মেরে পঙ্গু করে দেবে বলে হুমকি-ধমকি দিচ্ছে। নিরুপায় হয়ে সাংবাদিক মোহাম্মদ রফিকুল ইসলাম নিরাপত্তা চেয়ে থানায় জিডি করেন। লামা থানা জিডি নং ৭৯৭, তারিখ ২১ মার্চ ২০১৬ইং। উক্ত বিষয়ে লামা রিপোর্টার্স ক্লাবের সাংবাদিক বৃন্দরা তীব্র নিন্দা জ্ঞাপন সহ প্রশাসনের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।

এবিষয়ে লামা থানার অফিসার ইনচার্জ (তদন্ত) আব্দু সাত্তার ভূইয়া বলেন, নিরাপত্তা চেয়ে সাংবাদিক রফিক সাধারন ডায়েরি করতে আসলে আমরা জিডিটি এন্ট্রি করি।

পাঠকের মতামত: