ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

সুরাজপুর-মানিকপুর আওয়ামীলীগের আয়োজনে শোক দিবস ও গেনেড হামলার স্মরণে শোকসভায় সাঈদী

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::

চকরিয়া উপজেলার সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন আওয়ামীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের উদ্যোগে এবং স্থানীয় ইউপি চেয়ারম্যানের সার্বিক সহযোগিতায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও ২১আগস্ট গ্রেনেড হামলায় নিহতের স্মরণে শনিবার দুপুরে এক শোকসভা অনুষ্ঠিত হয়েছে।

সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে সকালে খতমে কোরআন, মিলাদ মাহফিল ও দুপুরে শোকসভা শেষে সর্বস্তরের নেতাকর্মীসহ অন্তত দুই হাজার মানুষের জন্য গণভোজের আয়োজন করা হয়।

সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি বাদল কান্তি শর্মার সভাপতিত্বে অনুষ্ঠিত শোকসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী। প্রধান বক্তা ছিলেন উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সস্পাদক ও সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিমুল হক আজিম।

সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম কাজল মেম্বার ও নোমানের যৌথ সঞ্চলনায় শোকসভায় বিশেষ অতিথির বক্তব্য দেন চকরিয়া উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মো.শওকত হোসেন, আওয়ামীলীগ নেতা পরিমল বড়–য়া, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাংস্কৃতিক সম্পাদক নুরুল আমিন, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক বাবলা দেবনাথ, ইউনিয়ন আওয়ামীলীগের প্রভাবশালী সদস্য নুরুল আমিন চৌধুরী, ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি রাহুল বড়ুয়া, ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক রায়হান শরিফ বাবু প্রমুখ

শোকসভায় উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা মাষ্টার নজির আহমদ, পরিষদের মেম্বার ছালেহা বেগম, ফোরকান আরা বেগম, রুবেল হোসেন মেম্বার, কামাল উদ্দিন মেম্বার, নাছির উদ্দিন মেম্বার, মিনার উদ্দিন মেম্বার, ১নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মকছুদ আহমদ, সাধারণ সম্পাদক কফিল উদ্দিন, ২নম্বর ওয়ার্ড সভাপতি মাস্টার সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক ইদ্রিছ আহমদ, ৩নম্বর ওয়ার্ড সভাপতি মাস্টার মনিরুল ইসলাম, ৪নম্বর ওয়ার্ড সহ-সভাপতি নুরুল কবির চৌধুরী, সাধারণ সম্পাদক সেতু বড়–য়া, ৫নম্বর ওয়ার্ড সভাপতি রাহুল বড়–য়া, সাধারণ সম্পাদক ইসহাক আহমদ, ৬নম্বর ওয়ার্ড সভাপতি আবদুর রহিম, সাধারণ সম্পাদক নুরুল কাদের, ৭নম্বর ওয়ার্ড সভাপতি নুরুল আমিন, সাধারণ সম্পাদক জয়নাল আবেদিন, ৮নম্বর ওয়ার্ড সভাপতি মোহাম্মদ আলম, সাধারণ সম্পাদক মৌলভী ইসমাইল, ৯ নম্বর ওয়ার্ড সভাপতি মোহাম্মদ কালু, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, ইউনিয়ন যুবলীগের আহবায়ক ফেরদৌস আহমদ, ইউনিয়ন শ্রমিকলীগের আহবায়ক জয়নাল আবেদিন, ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান সুমন, ছাত্রলীগ নেতা আদেশ কান্তি শর্মা ও জোসেফ প্রমুখ। এছাড়াও শোকসভায় উপজেলা, ইউনিয়ন এবং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি সম্পাদক ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠিত শোকসভায় প্রধান বক্তা স্থানীয় ইউপি চেয়ারম্যান আজিমুল হক আজিম বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চেয়েছিল এদেশকে একটি দারিদ্রমুক্ত ক্ষুধামুক্ত ও অসাম্প্রদায়িক চেতনার সোনার দেশ বির্নিমান করতে। তিনি স্বাধীন একটি সার্বভৌম রাষ্ট্র উপহার দিয়ে গেলেও পাকিস্তানের দোসর ও ঘাতকচক্ররা ১৫ আগষ্ট কালোরাতে বুলেটের আঘাতে তার স্বপ্নকে বিলীন করে দেয়। দু:সহময় এ ঘটনায় সেদিন বেঁচে যাওয়া বঙ্গবন্ধুর দুই শেখ হাসিনা ও শেখ রেহেনা পরবর্তীতে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে এগিয়ে আসেন। তিনি বলেন, আগস্টের চেতনায় বঙ্গবন্ধুর আর্দশে উজ্জেবিত হয়ে জননেত্রী শেখ হাসিনা নেতৃত্বে অবিচল আস্থা রেখে সকল ভেদাভেদ পরিহার করে একটি আর্দশিক উন্নত সমৃদ্ধশালী সোনার বাংলাদেশ গড়তে সবাইকে কাজ করতে হবে।

অনুষ্ঠিত শোকসভায় প্রধান অতিথি চকরিয়া উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী বলেছেন, আগস্ট মাসের এইদিনে আমাদের পিতা হারানোর শোককে শক্তিতে পরিণত করে আগস্টের চেতনায় বঙ্গবন্ধুর আর্দশে উজ্জেবিত হয়ে জননেত্রী শেখ হাসিনা নেতৃত্বে অবিচল থেকে সকল ধরণের ভেদাভেদ পরিহার করে আওয়ামীলীগের সাংগঠনিক কার্যক্রম বেগবান করতে হবে। বাংলাদেশকে একটি আর্দশিক সমৃদ্ধ সোনার বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে কাজ করতে হবে। তবেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়িত হবে। #

পাঠকের মতামত: