ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

সরকার প্লট দিলে চিরকৃতজ্ঞ থাকব, প্লট চাচ্ছেন আশরাফী পাপিয়াও

বিএনপির সহ-আন্তর্জাতিক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা ও প্লট চাওয়ার আবেদনপত্র (ডানে)

নিউজ ডেস্ক :: একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত আসনের এমপি হিসেবে শপথ নেয়ায় দু’মাসের মধ্যে সরকারের কাছে ১০ কাঠার প্লট চেয়েছেন বিএনপির সহ-আন্তর্জাতিক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা। প্লট দিলে তিনি সরকারের কাছে ‘চিরকৃতজ্ঞ’ থাকবেন বলেও তার আবেদনে উল্লেখ করেছেন। মন্ত্রীর কাছে পাঠানো চিঠি ফেসবুকে ভাইরাল হওয়ায় ক্ষুব্ধ হয়েছেন রুমিন ফারহানা।

তিনি বলেছেন, আমার প্রশ্ন, মন্ত্রণালয় কীভাবে একটা গোপনীয় চিঠি প্রকাশ করল? তারা আমার মোবাইল নম্বর ভাইরাল করে দিল। এটা কেন করল? এটা সরকারের প্রত্যক্ষ মদদ ছাড়া হয়নি।

জানা গেছে, গত ৩ আগস্ট গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম বরাবর প্লট চেয়ে ব্যারিস্টার রুমিন ফারহানা আবেদন করেন। এতে তিনি বলেছেন, ঢাকার পূর্বাচলে ১০ কাঠার একটি প্লট প্রয়োজন। ঢাকায় আমার কোনো জমি বা ফ্ল্যাট নেই। ওকালতির বাইরে আমার কোনো পেশা বা ব্যবসা নেই। ১০ কাঠার প্লট বরাদ্দ দেয়া হলে ‘চিরকৃতজ্ঞ’ থাকব। জানতে চাইলে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম রোববার বলেন, ১০ কাঠার একটি প্লট চেয়ে বিএনপির এমপি ব্যারিস্টার রুমিন ফারহানার আবেদন পেয়েছি। আইন অনুযায়ী এ ব্যাপারে ব্যবস্থা নেয়া হবে।

সূত্র জানায়, ব্যারিস্টার রুমিন ফারহানার আবেদনে ঢাকা শহরে কোনো জায়গা/ফ্ল্যাট/জমি নেই বলে দাবি করা হলেও নির্বাচন কমিশনে জমা দেয়া হলফনামা থেকে জানা গেছে, রাজধানীর নিউ এলিফ্যান্ট রোডে তার একটি ফ্ল্যাট রয়েছে। সেটাকে তিনি স্থায়ী ঠিকানা হিসেবেও হলফনামায় লিখেছেন। হলফনামায় ব্যারিস্টার রুমিন ফারহানা আরও লিখেছেন, আনুমানিক ১৮৫০ বর্গফুটের সেই ফ্ল্যাটটি তিনি তার মায়ের কাছ থেকে পেয়েছেন। এদিকে ব্যারিস্টার রুমিন ফারহানা একা নন, নবম জাতীয় সংসদে বিএনপি থেকে সংরক্ষিত আসনের সংসদ সদস্য সৈয়দা আসিফা আশরাফী পাপিয়াও গৃহায়ন ও গণপূর্তমন্ত্রীর কাছে নতুন করে প্লট চেয়ে আবেদন করেছেন। বিএনপির শাসনামলে সৈয়দা আসিফা আশরাফী পাপিয়া প্লট পান এবং একই সময় তার স্বামী বিএনপির যুগ্ম মহাসচিব মো. হারুনুর রশীদও প্লট নেন।

পাঠকের মতামত: