Home » কক্সবাজার » জেলায় বর্ণাঢ্য আয়োজনে জন্মাষ্টমী উৎসব উদযাপন

জেলায় বর্ণাঢ্য আয়োজনে জন্মাষ্টমী উৎসব উদযাপন

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

এম.এ আজিজ রাসেল, কক্সবাজার ::   কক্সবাজার জেলায় বর্ণাঢ্য আয়োজনে উদযাপিত হয়েছে জন্মাষ্টমী উৎসব। এ উপলক্ষে শুক্রবার (২৩ আগষ্ট) সকালে শহরের গোলদিঘির পাড় চত্বর থেকে বিশাল মহা শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রায় অংশ নেয় সনাতনী সম্প্রদায়ের হাজার হাজার মানুষ। এসময় ভগবান শ্রীকৃষ্ণ ও রাধাঁ রূপে সজ্জিত হয় শিশুরা। তাদের সাথে বড়রাও নানা রঙে নিজেকে রাঙিয়ে তুলে। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক পদক্ষিণ করে উদ্বোধনী মঞ্চে এসে শেষ হয়। এর আগে

কক্সবাজার জন্মাষ্টমী উদযাপন পরিষদের উদ্যোগে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সদর-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল। উদ্বোধকের বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আশরাফুল আফসার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র মুজিবুর রহমান, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এড. রনজিত দাশ, সাধারণ সম্পাদক বাবুল শর্মা ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাষ্টি অধ্যাপক প্রিয়তোষ শর্মা চন্দন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, দানবীয় পাশবিক শক্তি দমনে ভগবান শ্রীকৃষ্ণের আবির্ভাব হয়েছিল। তার আগমণে ধরা আলোকিত হয়। ইতি ঘটে অত্যাচারীর। তিনি দেখিয়েছেন সত্য ও সুন্দরের পথ। যেপথে চললে কখনো বিপদগামী হতে হবে না। তাই সকলের উচিত পরম প্রেমময় ভগবান শ্রীকৃষ্ণের আদর্শকে ধারণ করে তার নির্দেশিত পথে চলা।

কক্সবাজার জন্মাষ্টমী উদযাপন পরিষদের সভাপতি স্বপন পাল (নাজির) এর সভাপতিত্বে ও জেলা পূজা উদযাপন পরিষদের যুগ্ন সাধারণ সম্পাদক দীপক শর্মা দীপুর সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কক্সবাজার জন্মাষ্টমী উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ পাল বিশু।

শুভেচ্ছা বক্তব্য রাখেন কক্সবাজার পৌরসভার প্যানেল মেয়র হেলাল উদ্দিন কবির, জেলা পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি উদয় শংক মিঠু, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উজ্জ্বল কর, জেলা জন্মাষ্টমী উদযাপন পরিষদের সাবেক সভাপতি কাউন্সিলর রাজ বিহারী দাশ, শহর পূজা উদযাপন পরিষদের সভাপতি বেন্টু দাশ ও সদর পূজা উদযাপন পরিষদের সভাপতি দীপক দাশ।

উদ্বোধনী মঞ্চে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ আমিন আল পারভেজ, সহকারি পুলিশ সুপার (ট্রাফিক) বাবুল চন্দ্র বণিক, সদর থানার ওসি ফরিদ উদ্দিন খন্দকার, ওসি (তদন্ত) খাইরুজ্জামান, জেলা পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি অধ্যাপক অজিত দাশ, জেলা পূজা উদযাপন পরিষদের কর্মকর্তা এড. তাপস রক্ষিত, কক্সবাজার জন্মাষ্টমী উদযাপন পরিষদের অর্থ সম্পাদক মিঠুন কান্তি দে প্রমূখ।

সভা শেষে বেলুন উড়িয়ে উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চট্টগ্রামে তিন ক্লাবে (ক্যাসিনো) অভিযান চলছে

It's only fair to share...000নিউজ ডেস্ক ::  ঢাকায় জুয়াবিরোধী অভিযানের পর এবার চট্টগ্রাম নগরীতে তিনটি ...

error: Content is protected !!