Home » কক্সবাজার » রামুতে ইউনিটি-৯৪ এর আত্মপ্রকাশ ও ঈদ পূণর্মিলনী ( রামু সংবাদ )

রামুতে ইউনিটি-৯৪ এর আত্মপ্রকাশ ও ঈদ পূণর্মিলনী ( রামু সংবাদ )

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

রামু প্রতিনিধি ::

রামুতে ইউনিটি-৯৪ এর উদ্যোগে এসএসসি ৯৪ ব্যাচের আত্মপ্রকাশ ও ঈদ পূণর্মিলনী ২০১৯ অনুষ্ঠিত হয়েছে। গত শুক্রবার (১৬ আগষ্ট) রামু দুবাই ফিউচার পার্কে আয়োজিত অনুষ্টানে স্মৃতিচারণ করেন সংগঠনের সদস্যরা। ঢাকাস্থ কিউব হোল্ডিং এর আর্থিক সহায়তায় গরীব মেধাবি শিক্ষার্থীদের বৃত্তি প্রদানের মাধ্যমে ইউনিটি-৯৪ এর আত্মপ্রকাশ ঘটে। দীর্ঘ ২৫ বছর পর আয়োজিত এ উৎসব রুপ নেয় প্রাণের মেলায়।

সকাল ১১টায় ঈদ পূণর্মিলনীতে মিলিত হন ইউনিটি-৯৪ এর ৭৮ জন সদস্য। অনুষ্টানে রামু উচ্চ বালিকা বিদ্যালয়ের ৪ জন এবং মন্ডল পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১ জন মেধাবি ও গরীব শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়। বৃত্তিপ্রাপ্তরা হলো, রামু উচ্চ বালিকা বিদ্যালয়ের উর্মিতা বড়–য়া, রেশমী দেবী, রোসাইমা খানম সুমাইয়া, সাবরিনা আহমদ ইলা এবং মন্ডল পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃষা বড়–য়া। দ্বিতীয় পর্বে র‌্যাফেল ড্র ও সাংস্কৃতিক অনুষ্টান অনুষ্টিত হয়।

উৎসবের শেষ পর্বে নুরুল আমিন কে আহবায়ক এবং খোরশেদ আলমকে যুগ্ম আহ্বায়ক করে ইউনিটি-৯৪ এর ৫ সদস্যের কমিটি গঠন করা হয়। কমিটির সদস্যরা হলেন, বেবী বড়–য়া, সাহেদুল করিম ও শিপন বড়–য়া। কমিটির সদস্যরা ইউনিটি-৯৪ এর ভবিষ্যত পরিকল্পনা প্রণয়নসহ সামগ্রিক কর্মসূচি পালন করবে।

###################

রামুতে সন্ত্রাসী হামলার শিকার আওয়ামীলীগ নেতা ॥ চমেকে ভর্তি

রামু প্রতিনিধি ::

রামুতে সন্ত্রাসী হামলার শিকার আওয়ামীলীগ নেতা আলী আহমদকে মুমূর্ষ অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। কক্সবাজার সদর হাসপাতালে অবস্থার অবনতি হলে শনিবার (১৭ আগস্ট) রাতে তাকে চমেকে নেয়া হয়।

হামলার শিকার আওয়ামীলীগ নেতা আলী আহমদ রামু উপজেলার ফতেখাঁরকুল ইউনিয়নের ৮ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এবং ডোয়ানাপাড়া এলাকার নুর আহমদের ছেলে। এ ঘটনায় আহত আলী আহমদের স্ত্রী হালিমা আকতারও কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধিন রয়েছেন।

হামলায় আহত আওয়ামীলীগ নেতা আলী আহমদের ছোট ভাই জাফর আলম জানান, গত ১৫ আগষ্ট স্থানীয় মৃত তমিম গোলালের ছেলে দেলোয়ার হোসেন, জাকের হোসেন ও কাদের হোসেনের নেতৃত্বে একদল সন্ত্রাসী পরিকল্পিতভাবে দা, লোহার রড, লাটি-সোটা ও ইট-পাটকেল নিয়ে এ হামলা চালায়। হামলায় তার ভাই আলী আহমদ মাথায় গুরুতর জখমপ্রাপ্ত হয়েছেন। চিকিৎসকরা তাঁর অবস্থা আশংকাজনক বলে জানিয়েছেন। এ ব্যাপারে পরিবারের পক্ষ থেকে মামলার প্রক্রিয়া চলছে বলেও জানান তিনি। এ ঘটনায় স্থানীয়দের মাঝে ক্ষোভের সঞ্চার হয়েছে।

##################

রামুতে ছাত্রলীগের মরণোত্তর সভাপতি রিফাতের ২য় মৃত্যু বার্ষিকীতে রোগীদের খাবার বিতরন

রামু প্রতিনিধি ::

কক্সবাজার জেলা ছাত্রলীগের সদস্য, রামু উপজেলা ছাত্রলীগের মরণোত্তর সভাপতি মরহুম হোছাইন মাহমুদ রিফাতের ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে রামু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং রামু সূর্যের হাসি ক্লিনিকে রোগীদের মাঝে খাবার বিতরন করা হয়েছে। এছাড়াও স্মৃতিচারণ ও দোয়া মাহফিল আয়োজন করে ছাত্রলীগ নেতারা ।

শনিবার (১৭ আগষ্ট) সকালে রামু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে আয়োজিত স্মরণসভায় প্রধান অতিথি ছিলেন, রামু উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা মিজবাহ উদ্দিন। সভায় সভাপতিত্ব করেন রিফাত স্মৃতি সংসদের সভাপতি মিঠুন চন্দ্র নাথ। সভায় বক্তব্য রাখেন, কক্সবাজার জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক প্লাবন বড়ুয়া, রামু উপজেলা সৈনিকলীগের সাধারন সম্পাদক সাহাব উদ্দিন, রামু উপজেলা বৌদ্ধ সুরক্ষা পরিষদের সাংগঠনিক সম্পাদক পূর্ণধন বড়ুয়া, উপজেলা ছাত্রলীগের সদস্য তসলিম উদ্দিন সোহেল, রামু কলেজ ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক মুবিনুল হাসান নয়ন, রিফাত স্মৃতি সংসদের সহ সভাপতি আইয়ুব আলী, অর্থ সম্পাদক মামুন বড়ুয়া, রাজারকুল ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মাশেকুর রহমান মাশেক প্রমূখ।

এতে উপস্থিত ছিলেন ছাত্রনেতা তপু বড়ুয়া, মোহাম্মদ ইউনুস, নয়ন শর্মা, নয়ন রুদ্র, রবিউল হাসান, উৎস বড়ুয়া, হিমু বড়ুয়া, ইয়াছিন, তপু বড়ুয়া, বিজয় বড়ুয়া, অপু দে, একরামুল হাসান, সাজ্জাদ হোছাইন প্রমূখ। এ উপলক্ষ্যে কর্মসূচীর মধ্যে ছিলো, মরহুম হোছাইন মাহমুদ রিফাতের কবর জিয়ারত, স্মৃতিচারণ ও মোনাজাত, রোগীদের মাঝে খাবার বিতরন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম মেধা তালিকা ও ভর্তি প্রক্রিয়া জানতে

It's only fair to share...000শিক্ষাবার্তা :: জাতীয় বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক (সম্মান) ভর্তি ...

error: Content is protected !!