ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

উখিয়ায় জাতীয় শোক দিবস পালিত

কায়সার হামিদ মানিক, উখিয়া ::

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় কক্সবাজারের উখিয়ায় পালিত হয়।

উখিয়া উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের উদ্যোগে পালিত নানান র্কমসূচী পালন করেন। দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার সকালে সরকারি আধা সরকারি, স্বায়ওশাসিত ভবন, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারি ভবনে জাতীয় পতাকা উওোলন করা হয়। সকাল নয়টার সময় উখিয়া উপজেলা পরিষদ চত্বর থেকে এক বিশাল শোক র‍্যালী বের হয়ে উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক থেকে এক বিশাল শোক র‍্যালী বের হয়ে উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বঙ্গঁবন্ধুর প্রতিকৃতিতে বিনম্রতায় পূষ্পক অর্পণ ও এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয় হল রুমে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উখিয়া উপজেলা নির্বাহী র্কমর্কতা নিকারুজ্জামান চৌধুরী।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী। বক্তব্য রাখেন, উখিয়া উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন নেছা বেবি, উখিয়া সহকারী কমিশনার ভূমি ফখরুল ইসলাম, উখিয়া থানার ওসি আবুল মনসুর, উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক আবুল হোসেন সিরাজী।

প্রধান অতিথির বক্তব্যে বলেন, ১৫ আগস্ট নারকীয় পৈশাচিক হত্যাযজ্ঞের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা করা হয়। তবে এ হামলা থেকে শেখ হাসিনা ও শেখ রেহানা ভাগ্যক্রমে বেঁচে যান। এ সময় স্বামী ড. ওয়াজেদ মিয়ার সঙ্গে জার্মানিতে সন্তানসহ অবস্থান করেন শেখ হাসিনা। সেখানে বড় বোনের সঙ্গে শেখ রেহানাও ছিলেন।

পাঠকের মতামত: