ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

আলীকদমে ২ অপহরণকারী গ্রেফতার : অপহৃত শিশু উদ্ধার

মমতাজ উদ্দিন আহমদ, আলীকদম ::

বান্দরবানের আলীকদমে অপহরণের শিকার একশিশুকে উদ্ধার ও দুই অপরহরণকারীকে গ্রেফতার করেছে পুলিশ। মামলা দায়েরের ২৪ ঘন্টার মধ্যেই পুলিশ অপহরণকারী চক্রের ২ সদস্যকে চট্টগ্রামের পটিয়া থেকে গ্রেফতার করতে সক্ষম হয়।

মঙ্গলবার (৮ আগস্ট) বেলা সাড়ে তিনটায় আলীকদম থানায় আয়োজিত এক সংবাদ সমম্মেলনে এ তথ্য জানান ওসি রফিক উল্লাহ।

পুলিশ জানান, গত ৪ আগস্ট দুপুর একটার দিকে উপজেলার দানু সর্দার পাড়ার আব্দুল আলীমের ১২ বছরের ছেলে জাহিদকে কৌশলে চকরিয়া নিয়ে যায় অপরহরণচক্রের সদস্য আলম। পরে জাহিদকে আলম মালুমঘাট নিয়ে তার শ্বাশুর রহিমের জিম্মায় রাখে। সেখান থেকে অপহরণকারী চক্রের সদস্য রহিম ও রিদুয়ান মিলে শিশু জাহিদকে দোহাজারী হয়ে পটিয়ার হাইদগাঁও গ্রামের জনৈক কামালের বাড়িতে রাখে। এরপর কামাল অপহৃত শিশু জাহিদের বড় ভাই পারভেজকে ফোন দিয়ে ১ লক্ষ ২০ হাজার টাকা মুক্তিপণ দাবী করে।

পুলিশ জানায়, এ ঘটনার পর গত রবিবার (৫ আগস্ট) জাহিদের মা রুবি আক্তার বাদী হয়ে ৪ জনকে আসামী করে আলীকদম থানায় এ সংক্রান্ত একটি মামলা রুজু করেন। মামলার রুজুর পর পুলিশ অনুসন্ধান শুরু করে। একপর্যায়ে অপহরণকারী চক্রের সন্ধান পাওয়া যায় পটিয়ায়।

পুলিশের সাব ইন্সপেক্টর মতিউর রহমান ও এএসআই সুকান্ত সিকদার সোমবার গভীর রাতে পটিয়ার হাইদগাঁও গ্রামের কামালের বাড়ীতে অপ শিশুকে জাহিদকে উদ্ধার করেন। এ সময় অপহরণকারী মো. আলম ও কামালকে গ্রেফতার করে। এরমধ্যে আলমের বাড়ি ময়মনসিংহ ও কক্সবাজার।

পাঠকের মতামত: