ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

চকরিয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে সমান লড়াই হবে আওয়ামীলীগের নৌকা ও বিএনপির ধানের শীষে

Chakaria Picture  18-03-2016এম.জিয়াবুল হক,চকরিয়া ::

কক্সবাজারের চকরিয়া পৌরসভা নির্বাচন অনুষ্টিত হচ্ছে আজ রোববার (২০মার্চ)। পৌরসভার ৯টি ওয়ার্ডে ১৮টি কেন্দ্রে আজকে ভোট দেবেন ৪২৩০৬জন ভোটার। এবারের নির্বাচনে মেয়র পদে সমান লড়াই হবে আওয়ামীলীগের নৌকা ও বিএনপির ধানের শীষের মধ্যে। আওয়ামীলীগের মনোনয়ন পেয়েছেন উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ক্লিন ইমেজের অধিকারী আলমগীর চৌধুরী। আর বিএনপির মনোনয়ন পেয়েছেন পৌরসভা বিএনপির সভাপতি বর্তমান মেয়র আলহাজ নুরুল ইসলাম হায়দার।

জানা গেছে, তফসিল ঘোষনার পর ভোটের মাঠে আওয়ামীলীগ ও বিএনপির মেয়র প্রার্থী দলের সকলস্থরের নেতাকর্মীদের নিয়ে বিরামহীন প্রচারণা চালিয়েছেন। তাঁরা ইতোমধ্যে ভোটারদের মাঝে ব্যাপক উৎসাহও সৃষ্টি করেছেন। আওয়ামীলীগের প্রার্থী আলমগীর চৌধুরী তার নির্বাচনী ইশেতেহার ও পথসভায় জনগনকে আশ্বাস দিয়েছেন তিনি নির্বাচিত হলে চকরিয়া পৌরসভাকে উন্নয়নের মাধ্যমে একটি মডেল ও মেগা সিটি হিসেবে রুপান্তিত করবেন। সরকারের সব মহলে যোগাযোগ করে তিনি পৌরসভার জন্য প্রয়োজনীয় অর্থ বরাদ্ধ নিশ্চিত করবেন। তার পক্ষে দলের সিনিয়ন বেশির ভাগ নেতাই জনগনকে এই আশ্বাস দিয়েছেন। অপরদিকে বিএনপির মেয়র প্রার্থী বর্তমান মেয়র নুরুল ইসলাম হায়দার গনসংযোগ ও পথসভা গুলোতে বিগত সময়ে পৌরসভার উন্নয়নের কথা জনগনের কাছে তুলে ধরেছেন। বিশেষ করে আওয়ামীলীগের রাজনৈতিক হয়রানী মুলক মামলায় আসামি হয়ে তিনি দীর্ঘদিন পৌরবাসিকে সেবা দিতে না পারার জন্য দু:খ প্রকাশ করে বলেছেন, এবারের নির্বাচনে তাকে আবারও বিজয়ী করলে পৌরবাসির জন্য তিনি সম্ভবপর সব ধরণের উন্নয়ন ও সেবা নিশ্চিত করার ব্যবস্থা নেবেন।

অনুসন্ধানে জানা গেছে, ভোটের মাঠে প্রচারণার শেষ দিন পর্যন্ত আওয়ামীলীগ ও বিএনপির দুই মেয়র প্রার্থী সমান ভাবে এগিয়ে আছেন। মুলত ভোটের মাঠে তাদের মধ্যে লড়াই হবে সমানে সমানে। তবে এবারের নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থীর বিজয়ের জন্য একটি সম্ভাবনা পরিলক্ষিত হচ্ছে। তা হচ্ছে সংখ্যালঘু সম্প্রদায় ও নতুন প্রজন্মের ভোটার। এই দুই শ্রেনীর ভোটই ফলাফলের ক্ষেত্রে বড় ফ্যাক্টর হিসেবে কাজ করছে। সুত্র মতে, পৌরসভার সংখ্যালঘু সম্প্রদায়ের ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী নতুন প্রজন্মের অন্তত ১৫হাজার ভোট বেশিরভাগ ক্ষেত্রে পাওয়ার সম্ভাবনা রয়েছে আওয়ামীলীগের আলমগীর চৌধুরীর পক্ষে। অপরদিকে বিএনপির প্রার্থীর জন্য বড় শক্তি হচ্ছে, পৌরসভার প্রত্যেক জনপদে সাবেক প্রতিমন্ত্রী বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমদের একটি শক্তিশালী অবস্থান ও জনপ্রিয়তা রয়েছে জনগনের মাঝে। এবারের নির্বাচনে বিএনপির প্রার্থী হায়দার সাবেক প্রতিমন্ত্রী সালাহ উদ্দিনের ওই শক্তিশালী অবস্থান ও জনপ্রিয়তাকে কাজে লাগাতে পারলে তার জন্য বিজয়ের সম্ভাবনা উড়িয়ে দেয়া যাবেনা। তবে শেষ পর্যন্ত বিজয়ের হাসি কে হাসছেন তা দেখতে অপেক্ষা করতে হচ্ছে আজ বিকেল পাঁচটা পর্যন্ত। #

পাঠকের মতামত: