Home » কক্সবাজার » চকরিয়ায় ছেলেধরা গুজব ও ডেঙ্গুরোধে সচেতনতামুলক মতবিনিময় সভায় উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী

চকরিয়ায় ছেলেধরা গুজব ও ডেঙ্গুরোধে সচেতনতামুলক মতবিনিময় সভায় উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::

ছেলে ধরা গুজব ছড়িয়ে একশ্রেণীর কতিপয় চক্র সারাদেশে পিটিয়ে নিরীহ মানুষ হত্যা ও অচেতনতার কারণে ছড়িয়ে পড়া মরণব্যধি ডেঙ্গু রোগের প্রাদুর্ভাব ঠেকাতে জনসচেতনতার অংশহিসেবে শনিবার (৩ আগস্ট) বিকালে চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যানের কার্যালয়ে সর্বশ্রেণীর মানুষের অংশগ্রহনে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী। এতে বক্তব্য দেন চকরিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মকছুদুল হক ছুট্টো, চকরিয়া উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি সাবেক ভাইস চেয়ারম্যান জাহানারা পারভীন, আওয়ামীলীগ নেতা জাফর আলম সিকদার, উপজেলা যুবলীগের সভাপতি শহীদুল ইসলাম শহীদ, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন, অ্যাডভোকেট ওমর ফারুক, পৌরসভা ২নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক আবুহেনা মোস্তাফা কামাল, সাবেক ছাত্রনেতা আশেকুর রহমান মামুন প্রমুখ।

সভায় উপস্থিত ছিলেন আওয়ামীলীগ নেতা দারুস ছালাম মো.রফিক, পৌরসভা যুবলীগের সহ-সভাপতি এম.নুরুস শফি, হারবাং ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি মুরাদ, যুগ্ন সম্পাদক বেলাল মাস্টার, ইউনিয়ন যুবলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটন, উপজেলা যুবলীগের মুক্তিযোদ্ধা আবদুল আলীম, চকরিয়া উপজেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক বুলেট ফারুক, ডুলাহাজারা ছাত্রলীগের সভাপতি সাজ্জাদ হোসেন, পাভেল আজম প্রমুখ।

সভায় চকরিয়া উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী বলেছেন, ছেলে ধরা গুজব ছড়িয়ে একশ্রেণীর কতিপয় চক্র সারাদেশে পরিকল্পিত হত্যাযঞ্জে নেমেছে। এ ধরণের ঘটনায় সত্যতা না থাকলেও চক্রটি দেশের ভাবমূর্তি ভুলুন্ডিত করতে এবং সরকারের বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত হয়েছে। তাই এসব অপকর্মের বিরুদ্ধে সবাইকে সজাগ থাকার পাশাপাশি প্রতিবাদ করতে হবে।

তিনি বলেন, ছেলেধরা গুজবে যাতে কেউ কান না দেয়, সেইজন্য সকল শ্রেণীর মানুষকে যার যার অবস্থান থেকে কাজ করতে হবে। বিশেষ করে শিক্ষাপ্রতিষ্ঠান গুলোতে এব্যাপারে সচেতনতা সমাবেশ করতে হবে। শিক্ষার্থীদেরকে উদ্ভুদ্ধ করতে হবে। প্রয়োজনে সেইধরণের কোন ঘটনা দেখলে পুলিশকে জানাতে হবে।

উপজেলা চেয়ারম্যান আরও বলেন, জনগনের অচেতনতার কারণে বর্তমানে মরণব্যধি রোগ ডেঙ্গু জনমনে আতঙ্কের কারণ হয়ে দাঁিড়য়েছে। এ রোগ থেকে মুক্ত থাকতে হলে সবাইকে পরিস্কার পরিচ্ছন্নতার দিকে খেয়াল রাখতে হবে। বিশেষ করে জনবসতির্পুণ এলাকায় মশক নিধন স্প্রে ছিটাতে হবে। এই কাজটি পৌরসভা ও স্বাস্থ্য বিভাগকে নিশ্চিত করতে হবে। পাশাপাশি ডেঙ্গু রোগে আক্রান্ত রোগীদের মাঝে সুচিকিৎসা নিশ্চিত করতে হবে। তবে চিকিৎসা নিয়ে কোন ধরণের বাণিজ্য করা যাবেনা।

তিনি সভায় বলেন, সর্বস্তরের জনসাধারণ সচেতন আছেন বলেই চকরিয়ায় এখনো ছেলেধরা গুজব ও ডেঙ্গু রোগের প্রাদুর্ভাব প্রশাসনের নিয়ন্ত্রণে রয়েছে। উপজেলা প্রশাসনের পক্ষথেকে প্রতিটি এলাকায় মশক নিধন কার্যক্রম বেগবান করতে ইতোমধ্যে স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের হাতে প্রয়োজনীয় উপকরণ বিতরণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চট্টগ্রামে তিন ক্লাবে (ক্যাসিনো) অভিযান চলছে

It's only fair to share...000নিউজ ডেস্ক ::  ঢাকায় জুয়াবিরোধী অভিযানের পর এবার চট্টগ্রাম নগরীতে তিনটি ...

error: Content is protected !!