ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

পেকুয়ায় আচরণবিধি লঙ্ঘনের দায়ে ৪মেম্বার প্রার্থীকে ভ্রাম্যমান আদালতের জরিমানা

ddddপেকুয়া প্রতিনিধি.

পেকুয়ার ইউনিয়ন নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করে দেওয়ালে নির্বাচনী পোস্টার সাঁটানোর ও নির্ধারিত সময়ের আগে শব্দযন্ত্র(মাইক) বাজানোর অপরাধে মেম্বার পদের চার প্রার্থীকে অর্থদন্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত।

গতকাল শনিবার(১৯মার্চ) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার বিভিন্ন ইউনিয়নে ভ্রাম্যমাণ আদালতের ঝটিকা অভিযান চালায় সহকারী কমিশনার, কক্সবাজার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট মোঃ মোজাম্মেল হক রাসেল।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, পেকুয়া সদর, টইটং ও শীলখালী ইউনিয়নে চালানো এই ভ্রাম্যমাণ আদালতের ঝটিকা অভিযানে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করার অপরাধে এসব প্রার্থীর কাছ থেকে ভ্রাম্যমাণ আদালতে ৬(ছয়) হাজার টাকা জরিমানা করে তা আদায় করা হয়। এবং এসময় নির্ধারিত সময়ের আগে শব্দযন্ত্র(মাইক) বাজানোর অপরাধে ১টি মাইকও জব্দ করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী ম্যাজিষ্ট্রেট মোঃ মোজাম্মেল হক রাসেল জরিমানা আদায়ের সত্যতা নিশ্চিত করে দৈনিক কক্সবাজারকে বলেন, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করার অপরাধে প্রার্থীদের অর্থ জরিমানা করা হয়। আচরণবিধি যাতে কেউ ভঙ্গ করতে না পারে সেজন্য ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে।

পাঠকের মতামত: