ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

বাঁশখালীতে র‍্যাবের সাথে বন্দুকযুদ্ধে কুখ্যাত জাকের ডাকাত নিহত

বাঁশখালী প্রতিনিধি ::  চট্টগ্রামের বাঁশখালীর চাম্বল এলাকার পূর্ব চাম্বলের ছড়ারকুল ৭ নম্বর ওয়ার্ডে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন এর সাথে গুলিবিনিময়ে ওই এলাকার কুখ্যাত সন্ত্রাসী, ডাকাত ও জলদস্যু মো. জাকের (৪০) ওরফে জাকের ডাকাত নিহত হয়েছে। আজ বিকেল ৫টার সময় এই গুলিবিনিময়ের ঘটনা ঘটে।

র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন ৭. ক্রাইম প্রিভেনশন কম্পানি ৩ এর কম্পানি কমান্ডার মেজর মেহেদী হাসান কালের কণ্ঠকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, জাকেরের নেতৃত্বে ৮-১০ জনের একটি ডাকাতদল তার আস্তানায় বসে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে- এমন গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালায় র‍্যাবের একটি আভিযানিক দল। একটি উচ্চপ্রযুক্তিসম্পন্ন ড্রোন ব্যবহার করা হয় ডাকাতদলটির অবস্থান শনাক্তের জন্য। অবস্থান শনাক্তের পর ওখানে অভিযান চালায় র‍্যাবের আভিযানিক দলটি। আস্তানার কাছাকাছি গেলে র‍্যাবের উপস্থিতি টের পেয়ে জাকের ও তার সহযোগীরা র‍্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে র‍্যাব গুলি চালায় এবং প্রায় আধাঘণ্টাব্যাপী গুলিবিনিময় হয়।

মেজর মেহেদী আরো বলেন, একসময় গোলাগুলি থেমে গেলে র‍্যাব ঘটনাস্থলে তল্লাশি চালায়। এ সময় গুলিবিদ্ধ অবস্থায় এক ব্যক্তিকে উদ্ধার করে হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। পরে স্থানীয়দের সহায়তায় তার পরিচয় জানা যায় যে সে-ই দস্যু জাকের।

তার নামে চট্টগ্রামের বিভিন্ন থানায় ২৪টি মামলা রয়েছে। এর মধ্যে ডাকাতি ৫টি (অস্ত্রসহ ৪টি) খুনসহ ডাকাতি ১টি, অস্ত্র মামলা ২টি ও বাকিগুলো দস্যুতা/চুরি/মারামারি। ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, একটি দেশি পিস্তল ও ৯টি ওয়ান শুটার গান ও এলজি উদ্ধার করা হয়। সেই সাথে উদ্ধার করা হয় বিপুলপরিমাণ গোলাবারুদ।

নিহত জাকের এর বাবার নাম বাদশা ওরফে বাইশ্যা। সে-ও একজন ডাকাত ছিল বলে জানা যায়।

এ বিষয়ে বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম চকরিয়া নিউজকে বলেন, মরদেহ এখনও থানায় এসে পৌঁছায়নি। তবে আমাদের কর্মকর্তা ওখানে আছে। এ বিষয়ে মামলা হবে বলেও জানান তিনি।

পাঠকের মতামত: