Home » পার্বত্য জেলা » লামায় আ’লীগের সম্মেলন সম্পন্ন ; সভাপতি- বাথোয়াইচিং, সম্পাদক- জহির

লামায় আ’লীগের সম্মেলন সম্পন্ন ; সভাপতি- বাথোয়াইচিং, সম্পাদক- জহির

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা ::

দীর্ঘ ৭ বছর পরে লামা উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৭ জুলাই) লামা উপজেলা পরিষদ চত্বরে সম্মেলন উপলক্ষে বিশাল জনসভা আয়োজন করা হয় এবং সন্ধ্যার পর লামা বাজারস্থ জেলা পরিষদ গেস্ট হাউজের ২য় তলায় সম্মেলনের দ্বিতীয় অধিবেশন শুরু হয়।

সকল কাউন্সিলরদের মতামতে নব-নির্বাচিত কমিটির সভাপতি পদে সাবেক কমিটির সাধারণ সম্পাদক ও গজালিয়া ইউপি চেয়ারম্যান বাথোয়াইচিং মার্মাকে নতুন কমিটির সভাপতি ও সাবেক কমিটির সাংগঠনিক সম্পাদক ও লামা পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলামকে নতুন কমিটির সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া হয়েছে। নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক দলের সিনিয়র নেতাদের নিয়ে আগামী এক মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটির সম্পন্ন করতে জেলা কমিটির নেতারা দিকনির্দেশনা দিয়ে গেছেন।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বান্দরবান জেলা আওয়ামীলীগের সভাপতি ও পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা। জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. ইসলাম বেবী সম্মেলনে উদ্বোধন হিসেবে উপস্থিত ছিলেন। লামা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বাথোয়াইচিং মার্মার সঞ্চালনায় জনসভায় সভাপতিত্ব করেন, লামা উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মুক্তিযোদ্ধা শেখ মাহাবুবুর রহমান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শফিকুর রহমান, লামা উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল, যুগ্ন সাধারণ সম্পাদক লক্ষীপদ দাশ, হ্লাথোয়াইহ্রী মার্মা, সাংগঠনিক সম্পাদক ক্য সা প্রু, মোজাম্মেল হক বাহাদুর, অজিত কান্তি দাশ, জেলা পরিষদ সদস্য ফাতেমা পারুল, লামা পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলাম। এছাড়া সম্মেলনে বান্দরবান জেলা, লামা উপজেলা ও সকল ইউনিয়নের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

আওয়ামীলীগের এ সম্মেলনকে ঘিরে উপজেলার রাজনৈতিক অঙ্গনে নেতাকর্মীদের মাঝে উৎসাহ উদ্দীপনা দেখা গেছে। দ্বিতীয় অধিবেশনে সভাপতিত্ব করেন, সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক লামা উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল ও পরিচালনা করেন সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব ও লামা পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে বান্দরবান জেলা আওয়ামীলীগের সভাপতি ক্য শৈ হ্লা বলেন, বিগত দিনে যারা দলের সাথে বেইমানি করেছে তাদের তালিকা করা হচ্ছে। তাদের ব্যাপারে জেলা আওয়ামীলীগ কঠোর সিদ্ধান্ত নিতে যাচ্ছে। বেইমানদের স্থান আওয়ামীলীগে হবেনা। সবার মাঝে ছাড় দেয়ার মানসিকতা থাকতে হবে। নিজেরা দলাদলী করলে বাহিরের লোক দলে ঢুকে সব লুটেপুটে খাবে। তিনি জেলা আওয়ামীলীগ যে সিদ্ধান্ত দেয় তা মেনে সিতে সবাইকে অনুরোধ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

প্রত্নতাত্বিক জরিপ ও অনুসন্ধান: রামুতে প্রাচীন শিলালিপি ও হাতির ফসিল সংগ্রহ

It's only fair to share...000সোয়েব সাঈদ, রামু ::  কক্সবাজারের ৪ উপজেলায় প্রতœতাত্ত্বিক জরিপ ও অনুসন্ধানকালে রামুতে ...

error: Content is protected !!