ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

ঢাকা প্রেসক্লাবে “রোহিংগা সমস্যাঃ মহাসংকটে কক্সবাজার” গোলটেবিল সেমিনার শুক্রবার

প্রেস বিজ্ঞপ্তি ::  কক্সবাজার ফোরাম, ঢাকার আয়োজনে জাতীয় প্রেসক্লাব ভিআইপি লাউঞ্জে আগামি শুক্রবার সকাল দশটায় “রোহিঙ্গা সমস্যাঃ মহাসংকটে কক্সবাজার” শীর্ষক গোলটেবিল সেমিনার অনুষ্ঠিত হবে।

এতে জাতীয়, স্থানীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন।

উল্লেখ্য, কক্সবাজার ফোরাম, ঢাকা কক্সবাজারের স্বার্থ সংশ্লিষ্ট অর্জন,সমস্যা নিয়ে সোচ্চার থেকে সমাধানকল্প গঠনে কাজ করে যাচ্ছে। রোহিঙ্গা প্রত্যাগমনের কারণে কক্সবাজার জেলা বিভিন্নভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে। এসব সমস্যা চিহ্নিতকরণ ও সমাধানকল্পে আলোচনায় নিবেন বিশিষ্ট অর্থনীতিবিদ হোসেন জিল্লুর রহমান, স্থানীয় সরকার সচিব হেলালুদ্দিন আহমেদ, দরিয়ানগরের কবি নুরুল হুদা, নিরাপত্তা বিশেষজ্ঞ মেজর জেনারেল রুহুল আলম চৌধুরী, কক্সবাজারের মেয়র মুজিবুর রহমান, উখিয়া উপজেলা চেয়ারম্যান হামিদুল হোক চৌধুরী, বিশিষ্ট সাংবাদিক মনজুরুল আহসান বুলবুল সহ জাতীয়, স্থানীয় প্রতিনিধিবৃন্দ।

কক্সবাজার ফোরামের আহবায়ক ব্যারিস্টার মিজান সাঈদ ও সদস্য সচিব সুজন শর্মা স্বাক্ষরিত আমন্ত্রন পত্রে উল্লেখ করা হয়েছে, রোহিঙ্গা সমস্যার কারণে সমগ্র কক্সবাজার জেলা এখন চরমভাবে সংকটাপন্ন। উদ্ভূত ভয়াবহ পরিস্থিতিতে কক্সবাজারকে রোহিঙ্গা সমস্যার রাহুমুক্তি করার সমাধানকল্পে এই সেমিনারের আয়োজন। এতে ভুক্তভোগী, জনপ্রতিনিধি, পেশাজীবী ছাড়াও জাতীয় পর্যায়ের বিশিষ্ট ব্যক্তিবর্গ তাদের মূল্যবান বক্তব্য তুলে ধরবেন। ঢাকাস্থ কক্সবাজারের বিভিন্ন পেশাজীবীদের উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হয়েছে।

পাঠকের মতামত: