ঢাকা,মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

খেলাধুলা সচল রাখতে চকরিয়ায় ইনডোর স্টেডিয়াম ও উন্নয়নকল্পে বরাদ্দের দাবি -চেয়ারম্যান সাঈদী

কক্সবাজারে সম্প্রীতির সমাবেশে বক্তব্য দিচ্ছেন চকরিয়া উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::  কক্সবাজারে সম্প্রীতির সমাবেশে প্রধান অতিথি প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারি ও আওয়ামীলীগের উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়ার বিশেষ আবেদন জানিয়েছেন চকরিয়া উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও কক্সবাজার জেলা ফুটবল ফেডারেশনের সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী।

শনিবার কক্সবাজারে অনুষ্ঠিত সম্প্রীতির সমাবেশে বিশেষ অতিথির বক্তক্য দানকালে ব্যারিস্টার বিপ্লব বড়–য়ার দৃষ্টি আকর্ষন করে কক্সবাজার জেলা ফুটবল ফেডারেশনের সভাপতি ও চকরিয়া উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী কক্সবাজার জেলার ফুটবলের বর্তমান প্রেক্ষাপট সর্ম্পকে অবহিত করেন। একই সাথে তৃনমুলে ফুটবল খেলাকে জনপ্রিয় করতে কক্সবাজার জেলার প্রতিটি উপজেলায় স্টেডিয়াম, খেলা সামগ্রী সংকট ও আর্থিক দৈন্যদশাসহ বিভিন্ন ধরণের সমস্যা তুলে ধরেন।

চকরিয়া উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী সমাবেশে ব্যারিস্টার বিপ্লব বড়–য়ার কাছে আরও বলেন, চকরিয়া উপজেলা ১৮টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত একটি উপজেলা। এখানে সাড়ে ৬ লাখ মানুষের বসবাস। শিক্ষা প্রতিষ্ঠান আছে প্রায় তিনশতাধিক। শিক্ষার্থীর সংখ্যা প্রায় লক্ষাধিকের কাছাকাচ্ছি। এখানে পর্যাপ্ত সুযোগ সুবিধা সম্বলিত একটি ভালোমানের খেলার মাঠ নেই। সেইজন্য শিক্ষার্থী থেকে শুরু করে যুবসমাজ ঠিকমতো খেলাধুলা করতে পারেনা। এমনকি এখানে শেখ রাসেল মিনি স্টেডিয়াম থাকলেও বর্ষাকালে খেলা বন্ধ থাকে। তাই বছরজুড়ে ক্রীড়াচর্চা নিশ্চিতকল্পে চকরিয়ায় একটি আধুনিকমানের ইনডোর স্টেডিয়াম নির্মাণের প্রয়োজন। সেই আলোকে উপজেলার সাড়ে ৬ লাখ জনগনের প্রাণের দাবি একটি ইনডোর স্টেডিয়াম নির্মাণের দাবি জানান ব্যারিস্টার বিপ্লব বড়–য়ার কাছে।

পাশাপাশি চকরিয়া উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী সমাবেশে ব্যারিস্টার বিপ্লব বড়–য়ার কাছে চকরিয়া উপজেলা ১৮টি ইউনিয়ন ও একটি পৌরসভা এলাকার সাড়ে ৬ লাখ জনগনের ভাগ্য উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের বিভিন্ন মন্ত্রাণালয় থেকে পর্যাপ্ত পরিমাণ বরাদ্দ নিশ্চিতের জন্য সার্বিক সহযোগিতা প্রত্যাশা করেন।

সমাবেশ শেষে ব্যারিস্টার বিপ্লব বড়–য়ার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী। ওইসময় তিনি ব্যারিস্টার বিপ্লব বড়–য়ার কাছে চকরিয়া উপজেলার আত্মসামাজিক উন্নয়ন ও সম্ভাবনা-সমস্যা এবং আওয়ামী রাজনীতির বর্তমান প্রেক্ষাপট সর্ম্পকে ধারণা দেন। একই সঙ্গে তিনি বিগত বিএনপি জামায়াত জোট সরকার আমলে রাজনৈতিক প্রতিহিংসায় রোষানলের শিকার হয়ে একাধিক মিথ্যা মামলায় কারানির্যাতন ও নানা কারনে বিভিন্ন সময়ে দলের মধ্যে অবহেলার শিকার হওয়ার বিষয়ে অবগত করেন।

জনগণের ভোটে চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে চকরিয়া উপজেলার সর্বস্তরের জনগণের ভাগ্যউন্নয়নে কাজ শুরু করেছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সহসভাপতি আলহাজ¦ ফজলুল করিম সাঈদী। সাধারণ মানুষের সুখে-দুঃখে পাশে থাকছেন বলে জানান ব্যারিস্টার বিপ্লব বড়–য়ার কাছে। মাননীয় প্রধানমন্ত্রীর নিদের্শ মোতাবেক চকরিয়া উপজেলার বিভিন্ন এলাকায় বন্যার্তদের সেবা ও সহযোগিতা দিয়ে যাচ্ছি তখনই আমার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে স্থানীয় আওয়ামীলীগের কিছু লোক আমার বিরুদ্ধে নানাভাবে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। এব্যাপারেও অবগত করেন ব্যারিস্টার বিপ্লব বড়–য়াকে।

পাঠকের মতামত: