Home » কক্সবাজার » নিন্দুকের ষড়যন্ত্র প্রতিহত করে আওয়ামীলীগের রাজনীতিতে অবিচল থাকতে সাঈদীকে নির্দেশ -চট্টগ্রাম সিটি মেয়র আজম নাছির উদ্দিন

নিন্দুকের ষড়যন্ত্র প্রতিহত করে আওয়ামীলীগের রাজনীতিতে অবিচল থাকতে সাঈদীকে নির্দেশ -চট্টগ্রাম সিটি মেয়র আজম নাছির উদ্দিন

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

মেধাবৃত্তির পুরস্কার বিতরণে সিটি মেয়র আজম নাসির উদ্দিন। পাশে চকরিয়া উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী।

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::

সন্তানকে মানুষের মতো মানুষ করে সমাজে ছেড়ে দিতে পারাটাই মা-বাবার স্বার্থকতা। মেধা, মনন, মানসিকতা সমন্বয় করে সন্তানদের ভবিষ্যৎ নির্মাণে উৎসাহ যোগাতে হবে। শুক্রবার (১৯ জুলাই) সকালে চট্টগ্রামে বি.এম.এফ মেধাবৃত্তি ২০১৮ বৃত্তিপ্রাপ্ত ছাত্র-ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ ও বিভাগীয় শাখার অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম সিটি মেয়র ও মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আজম নাসির উদ্দিন এসব বলেন।

বাংলাদেশ মানবাধিকার ফোরামের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা অধ্যক্ষ ননী গোপাল আর্চায্যের সভাপতিত্বে জেলা পরিষদ মিলনায়তনের অনুষ্ঠানে অভিভাবকদের উদ্দেশ্যে প্রধান অতিথি সিটি মেয়র বলেন, সন্তানদের শুধু পড়ালেখায় চাপ দিলে চলবে না, তাদের স্বাস্থ্যের প্রতি নজর দিতে হবে। মা বাবাকে বন্ধুর মতো আচরণ করতে হবে। তিনি বলেন, মাদক সারাদেশে ছড়িয়ে গেছে। মাদকের ব্যাপারে সতর্ক থাকতে হবে। তাঁর জন্য সবাইকে আরো বেশি সচেতন হতে হবে।

ইঞ্জিনিয়ার মোহাম্মদ মামুন উদ্দিন ও কপিল উদ্দিনের যৌথ পরিচালনায় পুরস্কার বিতরণ অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি আলহাজ¦ ফজলুল করিম সাঈদী। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ মানবাধিকার ফোরামের কেন্দ্রীয় সিনিয়র যুগ্ম মহাসচিব আকতার উদ্দিন রানা, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া সম্পাদক গোলাম ফারুক ডলার, আলকরণ ওয়ার্ড কাউন্সিলর তারেক সোলাইমান সেলিম, পটিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান ডা. তিমির বরণ চৌধুরী, আর. এফ বিল্ডার্সের ব্যবস্থাপনা পরিচালক হাজী দেলোয়ার হোসেন, বাংলাদেশ মানবাধিকার ফোরাম চট্টগ্রাম বিভাগীয় শাখার সভাপতি এস এম শহীদ উল্লাহ রনি, বাংলাদেশ মানবাধিকার ফোরাম চট্টগ্রাম বিভাগীয় সাধারণ সম্পাদক জসিম উদ্দিন মিঠুন। বক্তব্য রাখেন বাংলাদেশ মানবাধিকার ফোরামের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি জি. এম. মাহবুব হোসেন, চট্টগ্রাম বিভাগীয় সহ-সভাপতি নূরুল হায়দার কচি, সহ-সাংগঠনিক সম্পাদক মাকসুদুর রহমান মাসুদ, সহ-প্রচার সম্পাদক জাফর আলম বরিন প্রমুখ।

অনুষ্ঠানের উদ্বোধক চকরিয়া উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ ফজলুল করিম সাঈদী বলেন, শুধু সন্তান জন্ম দিয়ে বাবা-মা হওয়াই যথেষ্ট নয়। সবাইকে হতে হবে দায়িত্বশীল বাবা বা মা। ‘মেধা ও জ্ঞানে গড়বো সোনার বাংলা’ স্লোগানে সন্তানদের মেধাকে কাজে লাগাতে হবে। সন্তানেরা যাতে মেধার অবমূল্যায়ন করে কোন উগ্রকাজে জড়িয়ে না পড়ে সেদিকে খেয়াল রাখতে হবে। পরে বৃত্তিপ্রাপ্ত ছাত্রছাত্রীদের হাতে ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে দেন মেয়র।

অনুষ্ঠানের পরে চট্টগ্রাম সিটি মেয়র ও মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আজম নাসির উদ্দিন এর সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী।

শুভেচ্ছা বিনিময়কালে সিটি মেয়র ও মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আজম নাসির উদ্দিনকে চকরিয়া উপজেলার আত্মসামাজিক উন্নয়ন ও সম্ভাবনা-সমস্যা এবং আওয়ামী রাজনীতির বর্তমান প্রেক্ষাপট সর্ম্পকে ধারণা দেন চকরিয়া উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী। একই সঙ্গে তিনি বিগত বিএনপি জামায়াত জোট সরকার আমলে রাজনৈতিক প্রতিহিংসায় রোষানলের শিকার হয়ে কারানির্যাতন ও নানা কারনে বিভিন্ন সময়ে দলের মধ্যে অবহেলার শিকার হওয়ার বিষয়ে অবগত করেন।

চকরিয়া উপজেলার সর্বস্তরের জনগণের ভোটে চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে জনগণের ভাগ্যউন্নয়নে কাজ শুরু করেছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সহসভাপতি আলহাজ¦ ফজলুল করিম সাঈদী। সাধারণ মানুষের সুখে-দুঃখে পাশে থাকছেন বলে জানান সিটি মেয়র নাছির উদ্দিনকে। মাননীয় প্রধানমন্ত্রীর নিদের্শ মোতাবেক চকরিয়া উপজেলার বিভিন্ন এলাকায় বন্যার্তদের সেবা ও সহযোগিতা দিয়ে যাচ্ছি তখনই আমার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে স্থানীয় আওয়ামীলীগের কিছু লোক আমার বিরুদ্ধে নানাভাবে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। এব্যাপারেও অবগত করেন মেয়র নাছির উদ্দিনকে।

জবাবে সিটি মেয়র আজম নাছির উদ্দিন নিন্দুকের সব ধরণের ষড়যন্ত্রের জাল ছিন্ন করে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে অবিচল থেকে অতীতের মতো আগামীতে আওয়ামীলীগের রাজনীতিতে সক্রিয়ভাবে দায়িত্ব পালনের জন্য উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদীকে কাজ করার নির্দেশ দেন। ##

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

প্রতিবন্ধীদের ব্যাপারে নেতিবাচক দৃষ্টিভঙ্গি বদলাতে হবে

It's only fair to share...000 ডেস্ক নিউজ :: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈষম্য মুক্ত সমাজ প্রতিষ্ঠায় তাঁর ...

error: Content is protected !!