ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

নাইক্ষ্যংছড়ি সীমান্তে সেনা-বিজিবি’র যৌথ অভিযান : সন্ত্রাসীদের ৫টি আস্তানা ধ্বংস

indexনাইক্ষ্যংছড়ি প্রদিনিধি ::
বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত উপজেলা নাইক্ষ্যংছড়ি’র গহীন পাহাড়ে সন্ত্রাসীদের আটক ও তাদের আস্তানা ধ্বংসে পরিচালিত বিশেষ অভিযান গতকাল  ১৮ মার্চ শুক্রবার বিকেলে শেষ হয়েছে।  ১৬ মার্চ থেকে  ১৮ মার্চ পর্যন্ত মোট ৩ দিনের এ অভিযানে  সেনা ও বিজিবি’র প্রায় ৩শ’ সদস্য অংশ নেন।
সংশ্লিষ্ট সূত্র জানায়, দীর্ঘদিন ধরে পার্বত্য নাইক্ষ্যংছড়ি উপজেলার গহীন বনে বিভিন্ন সন্ত্রাসীরা অস্থায়ী আস্তানা গেড়ে নানা অপকর্ম চালাচ্ছে বলে খবর বেরোয় নানাভাবে।
এরই সূত্র ধরে উপজেলার আইন-শৃংখলা বাহিনী তথা  সেনা-বিজিবিসহ অন্যান্যরা একাধিকবার অভিযান চালায় এসব পাহাড়ে। এরপরও এসব সন্ত্রাসীদের নির্মূল করা সম্ভব হয়নি। শেষাবধি সরকারের উচ্চ পর্যায়ের সিদ্ধান্তের প্রেক্ষিতে গত  ১৬-১৮ মার্চ মোট তিনদিন ধরে উপজেলার লেবুছড়ি থেকে বাঁকখালী মৌজার পূর্ব সীমান্ত পর্যন্ত বিস্তৃর্ণ শতাধিক কিলোমিটার এলাকায় অভিযান চালানো হয়। বান্দরবান সেনা রিজিয়নের অধীনে নাইক্ষ্যংছড়ি ৩১ বিজিবি অধিনায়কের তত্ত্বাবধানে অনুষ্ঠিত এ অভিযানে  ৮০জন বিজিবি জোয়ান এবং ২২০জন সেনা সদস্য অংশ নেন।  নাইক্ষ্যংছড়িস্থ ৩১ বিজিবি অধিনায়ক লে: কর্নেল হাসান মোরশেদ জানান, অভিযানে সন্ত্রাসীদের  ৫ (পাঁচ )টি আস্তানা  গুঁড়িয়ে দেয়া হয়। তাদের সমস্ত আস্তানা নিশ্চিহ্ন করে দেয়া হয়। আর পালিয়ে যাওয়া সন্ত্রাসীরা আবার আসলে প্রয়োজনে পুনরায় অভিযান পরিচালনা করা হবে। সরকার বাংলাদেশের ভূখন্ডে কোন সন্ত্রাসীকে প্রশ্র্রয় দেবে না। এবিষয়ে কোন ছাড় নেই।

পাঠকের মতামত: