ঢাকা,শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০

উখিয়া কলেজের ওরিয়েন্টেশন ক্লাশে : অধ্যক্ষ হামিদ

বার্তা পরিবেশক ॥ নবীন শিক্ষার্থীদের মাদক এবং রাজনীতি থেকে দূরে থাকতে হবে। মাধ্যমিক পর্যায় সফল ভাবে সম্পন্ন করে কলেজ জীবন শুরু হতে চলেছে আজ। উচ্চ মাধ্যমিক স্তর পার হতে পারলেই সবার জন্য উচ্চ শিক্ষার দ্বার উম্মুক্ত হবে। তাই ছাত্র-ছাত্রীদের একাগ্র চিত্তে পড়ালেখায় মনোনিবেশ করতে হবে।

১ জুলাই (সোমবার) দক্ষিণ কক্সবাজারের সর্বোচ্চ বিদ্যাপীঠ উখিয়া কলেজ মিলনায়তনে প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ফজলুল করিমের সভাপতিত্বে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তিকৃত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন ক্লাশে প্রধান অতিথির কথা গুলো বলেছেন উখিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী। এ সময় তিনি আরো বলেছেন উখিয়া কলেজ এতদঞ্চলের প্রবীণ এবং সর্বোচ্চ বিদ্যাপীঠ। তাই এই কলেজের উন্নয়নে উপজেলা পরিষদের সর্বোচ্চ সহযোগিতা অব্যাহত থাকবে।

ওরিয়েন্টশন ক্লাশে বক্তব্য রাখেন, রাষ্ট্র বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান মোহাম্মদ আলী, সমাজ বিজ্ঞানের বিভাগীয় প্রধান মো: আলমগীর, ইতিহাসের প্রভাষক তহিদুল আলম, ইংরেজী প্রভাষক আবু তাহের, আইসিটি প্রভাষক আমানত উল্লাহ, বাংলাদেশ ছাত্রলীগ উখিয়া উপজেলা সভাপতি মকবুল হোসাইন মিথুন, বাংলাদেশ ছাত্রলীগ উখিয়া কলেজ শাখার সভাপতি সাইদুল আমিন টিপু ।

নবীন শিক্ষার্থীদের মধ্যে মো: মোর্শেদ, ফাতেমা হোসাইন, সিরাজুল মোস্তফা। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরান তেলাওয়াত করেন ১ম বর্ষের ছাত্র মহিউদ্দিন, ত্রিপিটক থেকে পাঠ করেন ১ম বর্ষের ছাত্রী কিউমা চাকমা, গীতা থেকে পাঠ করেন ১ম বর্ষের ছাত্রী নিলিমা চৌধুরী।

সভাপতির বক্তব্যে অধ্যক্ষ ফজলুল করিম নবীনদের শিক্ষার্থীদের ফুলেল শুভেচ্ছা সহকারে একাডেমিক ক্যালেন্ডার ও শিক্ষা উপকরণ প্রদান করেন এবং সকল শিক্ষার্থীদের কলেজ ড্রেস সহকারে নিয়মিত ক্লাশে উপস্থিত থাকার নির্দেশ দেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন আইসিটি প্রদর্শক প্লাবন বড়–য়া।

পাঠকের মতামত: