ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

উন্নত বাংলাদেশ গড়তে নতুন প্রজন্মকে প্রস্তুত করতে হবে -রামুতে শিশু মেলা কমল এমপি

মোয়াজ্জেম হোসাইন সাকিল, কক্সবাজার ::   কক্সবাজারের রামুতে দুই দিন ব্যাপী শিশু মেলার উদ্বোধনকালে সদর-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনায় উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে ভবিষ্যতের উন্নত বাংলাদেশের জন্য নতুন প্রজন্মকে প্রস্তুত করতে হবে। তাই নতুন প্রজন্মকে দক্ষ হিসেবে গড়ে তুলতে মেলার মাধ্যমে শিশুদের মনে দেশপ্রেম ও স্বপ্নের বীজ রোপণ করে দিচ্ছে সরকার।
শনিবার (২৯ জুন) সকালে রামু উপজেলা পরিষদ প্রাঙ্গনে শিশু মেলার উদ্বোধনকালে প্রধান অতিথির ভাষণে সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল সুনাগরিক হিসেবে গড়ে তুলতে শিশুদের বিভিন্ন  উপদেশ দেন।
রামু উপজেলা প্রশাসনের সহযোগিতায়, কক্সবাজার জেলা তথ্য অফিস আয়োজিত দুই দিনের এই মেলার শুরুতেই সকালে শিশুদের নিয়ে এক র‌্যালী উপজেলা পরিষদ চত্বর থেকে শুরু হয়ে চৌমুহনী ঘুরে মেলা প্রাঙ্গনে শেষ হয়। পরে মেলার বিভিন্ন স্টল পরিদর্শন শেষে এক আলোচনা সভায় শিশুদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন অতিথিরা।
মেলার প্রথম দিন শনিবার (২৯ জুন) সঙ্গীতানুষ্ঠান, চিত্রাংকন প্রতিযোগিতা, কুইজ প্রতিযোগিতা ও চলচ্চিত্র প্রদর্শন শিশুদের নজর কাড়ে।
রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণয় চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত শিশু মেলায় উপস্থিত ছিলেন জেলা তথ্য কর্মকর্তা এ. এম. ইমদাদুল ইসলাম মিনা।
“থাকবে শিশু সবার মাঝে ভালো” “দেশ-সমাজ-পরিবারে জ্বলবে আশার আলো”- এই শ্লোগানে অনুষ্ঠিত মেলার দ্বিতীয় দিন রবিবার (৩০ জুন) থাকছে শিক্ষার্থী ও অভিভাবক সমাবেশ, গান, নৃত্য, চিত্রাংকন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ।

পাঠকের মতামত: