ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

এবার চাকু উদ্ধার অভিযানে নামলেন টেকনাফের ওসি প্রদীপ

টেকনাফ প্রতিনিধি ::   টেকনাফে গ্রামীণ জনপদ ও শরণার্থী ক্যাম্প সমুহে সম্প্রতি দেশী-বিদেশী চাকু ব্যবহার করে চুরি-ছিনতাই বৃদ্ধি পেয়েছে। এসব অপরাধ দমনের লক্ষ্যে থানা পুলিশ বিভিন্ন দোকানে অভিযান চালিয়ে ৫শতাধিক দেশী-বিদেশী ছোরা বা ছাঁকু উদ্ধার করেছে।
গত শুক্রবার ২৮জুন রাতে টেকনাফ মডেল থানার অফিসার্স ইনচার্জ প্রদীপ কুমার দাশের নেতৃত্বে একদল পুলিশ পৌর এলাকার বার্মিজ মার্কেটসহ বিভিন্ন দোকানে অভিযান চালিয়ে ৫শতাধিক চাকু জব্দ করেছে। স্থানীয় ছিনতাইকারী চক্রের পাশাপাশি এখন সংঘবদ্ধ অপরাধীরা বিভিন্ন হাট-বাজার থেকে এসব ধারালো দেশীয় অস্ত্র সংগ্রহ করে নানা অপরাধ করে আসছে। যার ফলে আইন-শৃংখলা পরিস্থিতি ব্যাহত হওয়ার উপক্রম হয়। এই জাতীয় ধারালো অস্ত্র দিয়ে গত ২১জুন হ্নীলা পশ্চিম পানখালীর ইদ্রিসের পুত্র দুই সন্তানের জনক মোঃ ইসমাঈল (২৫) কে প্রকাশ্যে গলায় ছুরি দিয়ে জবাই করে। এমতাবস্থায় আইন-শৃংখলা বাহিনী এসব অপরাধ দমনে সবাইকে সর্তক করার লক্ষ্যে এই অভিযান পরিচালনা করেন। যে অভিযান সর্বস্তরের জনসাধারণের নিকট প্রশংসিত হয়েছে। ওসি প্রদীপ কুমার দাশ উক্ত সর্বস্তরের জনসাধারণকে সজাগ থাকার আহবান জানান।
হ্নীলা বাস ষ্টেশনের নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যবসায়ী জানান, প্রতি সপ্তাহে রোহিঙ্গা ক্যাম্পের ৩/৪ টি যুবক গ্রæপ এসে এসব ধারালো এবং বিপদজনক ছাঁকুর সন্ধান করে। যা অপরাধমুলক কর্মকান্ডে ব্যবহার করে থাকে। উপজেলার হোয়াইক্যং এবং বাহারছড়ার বিভিন্ন দোকান থেকে রোহিঙ্গা যুবকেরা এসব ধারালো ছাঁকু সংগ্রহ করে বলে স্থানীয় লোকজন জানায়।
এই বিষয়ে আইন-শৃংখলা রক্ষী বাহিনীর একাধিক বিশ্বস্থ সুত্র,উপজেলার যেকোন বাজারের দোকানী

পাঠকের মতামত: