ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

রামু ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ বৃক্ষরোপণ কর্মসূচী

প্রেস বিজ্ঞপ্তি ::

“দেশের বায়ু, দেশের মাটি, গাছ লাগিয়ে করবো খাঁটি” এ স্লোগানকে সামনে রেখে রামু ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ প্রাঙ্গনে ২৬ জুন অনুষ্ঠিত হলো বৃক্ষরোপন কর্মসূচি ২০১৯। এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রামু ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের পরিচালনা পর্ষদের সম্মানিত সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ আসাদুল্লাহ মিনহাজুল আলম, এনডিইউ, পিএসসি। উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিভিন্ন উচ্চ পদস্থ সামরিক অফিসারবৃন্দ, পরিচালনা পর্ষদের সদস্যবৃন্দ, অধ্যক্ষ, শিক্ষক-শিক্ষিকাবৃন্দ এবং শিক্ষাক্ষার্থীরা । প্রধান অতিথি একটি নারিকেল গাছের চারা লাগিয়ে কর্মসূচির উদ্বোধন করেন।

প্রধান অতিথি তার বক্তব্যে সকলকে বিদ্যালয়ে বৃক্ষ রোপনের পাশাপাশি নিজ নিজ বাড়ির আঙ্গিনায় ১টি করে চারা গাছ লাগিয়ে জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবেলার আহবান জানান।

তিনি উপস্থিত সকল অভিভাবক ও ছাত্র-ছাত্রীদের ফলজ ও ঔষধ গাছের গুণাগুন সম্র্পকে বর্ণনা দেন। উপস্থিত শিক্ষার্থীরাও স্বত:স্ফূর্তভাবে একটি করে চারা লাগিয়ে প্রতিষ্ঠানের চারপাশকে সবুজ করার কর্মসূচিতে সামিল হয়। বৃক্ষরোপন কর্মসূচির প্রথম ধাপে ৫৫টি নারিকেল চারা ও ২০০টি সুপারি চারা রোপন করা হয়। পরিশেষে মোনাজাতের মাধ্যমে এই কর্মসূচির সমাপ্তি করা হয়।

28

পাঠকের মতামত: