ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গাসহ দুই মানবপাচারকারী নিহত

টেকনাফ প্রতিনিধি ::  কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দু’যুবক নিহত হয়েছেন। নিহতদের মধ্যে একজন রোহিঙ্গা। পুলিশের দাবি নিহতরা মানবপাচার মামলার পলাতক আসামি। শনিবার দিনগত রাত ১টার দিকে টেকনাফ উপজেলার সাবরাং কাটাবুনিয়া নৌকাঘাট এলাকায় এ ঘটনা ঘটে।
ঘটনাস্থল থেকে ২টি এলজি, শর্টগানের ১১টি তাজা গুলি ও ১৮টি খালি খোসা উদ্ধার করা হয়েছে।
নিহতরা হলেন, টেকনাফ পৌরসভার নাইট্যংপাড়ার বাসিন্দা মৃত রশিদ আহমদের ছেলে মোহাম্মদ রুবেল (২৩) ও উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শরণার্থী শিবিরের বি-ব্লকের বাসিন্দা হাবিব উল্লাাহর ছেলে উমর ফারুক (১৯)।
ওসি জানান, শনিবার রাতে পলাতক আসামি ধরতে পুলিশের একটি দল উপজেলার সাবরাং কাটাবুনিয়া নৌকাঘাট এলাকায় পৌঁছায়। সেখানে পুলিশকে লক্ষ্য করে গুলি চালায় মানবপাচারকারী দলের সদস্যরা। এ সময় পুলিশও পাল্টা গুলি চালালে কয়েকজন পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় দুজনকে উদ্ধার করা হয়। এ সময় পুলিশের উপপরিদর্শক (এসআই) নুরুল ইসলাম, কনস্টেবল মো. মহিউদ্দিন ও মো. শামীম রেজা আহত হন। তাদের উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক আশঙ্কাজনক অবস্থায় দু’তরুণকে কক্সবাজার সদর হাসপাতালের নেয়ার পরামর্শ দেন। তবে আহত পুলিশের তিনজন সদস্যকে সেখানেই চিকিৎসা দেয়া হচ্ছে। আর সদর হাসপাতালে নেয়ার পথে গুলিবিদ্ধ দুজন মারা যান। মরদেহ দুটি ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালে মর্গে রাখা হয়েছে।
ওসি আরো জানান, নিহত দুজনের বিরুদ্ধে ৪৯জন রোহিঙ্গাকে পাচার মামলারের অভিযোগে মামলা রয়েছে। সেই মামলায় তারা পলাতক আসামি। রোহিঙ্গা শরণার্থীশিবির থেকে রোহিঙ্গাদের কৌশলে মালয়েশিয়া পাঠানোর কথা বলে টাকা-পয়সা আত্মসাৎ করছিলেন তারা। বন্দুকযুদ্ধের ঘটনায় পৃথক মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশ।

পাঠকের মতামত: