ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

চকরিয়ায় দুইদিন ধরে ঘরে অবরুদ্ধ রেখে স্ত্রীকে নির্যাতন: স্বামী গ্রেফতার

এম.জিয়াবুল হক, চকরিয়া ::   চকরিয়া উপজেলার চিরিঙ্গা ইউনিয়নের চরণদ্বীপে টানা দু‘দিন ঘরে অবরুদ্ধ রেখে স্ত্রী‘র উপর নির্মমভাবে নির্যাতন চালানোর অভিযোগ উঠেছে স্বামীর বিরুদ্ধে। ঘটনার খবর পেয়ে শনিবার রাতে নির্যাতিত ওই নারীকে উদ্ধার করে পুলিশ চকরিয়া সরকারি হাসপাতালে ভর্তি করেছে। এসময় পুলিশ ঘটনাস্থল থেকে যৌতুকলোভী পাষন্ড স্বামীকে গ্রেফতার করেছে।

নির্যাতিত নারীর বড়ভাই উপজেলার পুর্ববড় ভেওলা ইউনিয়নের বাসিন্দা মোহাম্মদ ইউনুছ জানান, ২০১৪ সালের ১৩ অক্টোবর তার ছোটবোন শাহিনা আকতারের সাথে ইসলামী শরিয়া মোতাবেক বিয়ে হয় চকরিয়া উপজেলার চিরিংগা ইউনিয়নের চরন্দীপগ্রামের মোহাম্মদ গিয়াসউদ্দিনের ছেলে মোহাম্মদ শাহেদের। দু‘জনের দাম্পত্য জীবনে ইতোমধ্যে জন্ম নিয়েছেন দুই সন্তান যথাক্রমে হালিমাতুল সাদিয়া (৪) ও বাপ্পারাজ(২)।

শাহিনা আক্তার দু‘সন্তানের জননী হওয়ার পর স্বামী শাহেদ বিদেশ যাওয়ার জন্য শ^াশুড় বাড়ি থেকে দুই লাখ টাকা যৌতুক দাবী করে বসে। উপায় না দেখে শাহিনা কোনমতে বাবার বাড়ি থেকে ওই টাকা এনে দেন স্বামীকে। বিদেশ যাওয়ার পর স্ত্রী‘র সাথে মুঠোফোনে যোগাযোগ রাখলেও কোন ধরণের টাকা পাঠাতোনা সাহেদ। উল্টো টাকা পাঠাতো তাঁর পিতা-মাতার কাছে।

অভিযোগ উঠেছে, বিদেশ থেকে স্বামীর পাঠানো টাকা না দিয়ে শ^শুড়-শাশুড়ী মিলে উল্টো স্ত্রী‘র উপর নির্যাতন চালিয়ে আসছিলেন। তাদের ধারাবাহিক নির্যাতন সইতে না পেরে পিতার বাড়ি চলে আসে শাহিনা। এ অবস্থায় প্রায় দু‘বছর ধরে স্ত্রী‘র কোনো খবরা-খবরও রাখেননি পাষন্ড স্বামী।

নির্যাতিত গৃহবধুর ভাই মোহাম্মদ ইউনুছ আরও জানান, অভিযুক্ত স্বামী শাহেদ ইতোমধ্যে বিদেশ থেকে বাড়ি ফিরলে কিছুদিন ধরে ভাল সংসার চলার পর আবারও দুই লাখ টাকা যৌতুক দাবী করলে শুরু হয় পারিবারিক কলহ। সর্বশেষ গত ১৩ জুন রাত আনুমানিক সাড়ে ৯টার দিকে যৌতুকের দাবীতে স্বামী, শ^শুর ও শাশুড়ী মিলে নির্মম নির্যাতন চালায় গৃহবধু শাহিনা আক্তারের উপর।

গৃহবধু শাহিনা আক্তার জানান, নির্যাতনের পর দু‘দিন ধরে তাকে ঘরের একরুমে অবরুদ্ধ করে কারও সাথে যোগাযোগ করতে দেয়নি। পরে পাড়ালিয়াদের নিকট থেকে খবর পেয়ে শনিবার রাত সাড়ে ৯টার দিকে পুলিশের সহযোগিতায় বাবার বাড়ির লোকজন শাহিনাকে উদ্ধার করে চকরিয়া হাসপাতালে ভর্তি করেছে।

অভিযানে অংশ নেয়া চকরিয়া থানার এসআই অপু বড়–য়া বলেন, গৃহবধুকে বাড়িতে অবরুদ্ধ রেখে নির্যাতনের ঘটনায় অভিযুক্ত স্বামী শাহেদকে গ্রেফতার করা হয়েছে। আহত ওই নারীকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি বলেন, ওই গৃহবধুকে নির্যাতনের ঘটনা প্রাথমিক তদন্তে সত্যতা মিলেছে, তাই জড়িতদের বিরুদ্ধে থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা হবে। #

পাঠকের মতামত: