ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চকরিয়ায় মুক্তিযোদ্ধা পরিবারের জমিদখল করে বাড়ি নির্মাণের চেষ্টার অভিযোগ

নিজস্ব প্রতিনিধি,চকরিয়া ::  কক্সবাজারের চকরিয়ায় ইব্রাহিম খলিল নামে এক মুক্তিযোদ্ধা পরিবারের জমি জবর দখল করে বাড়ি নির্মাণ চেষ্ঠার অভিযোগ উঠেছে বিএনপি নেতার বিরুদ্ধে। এ ব্যাপারে মুক্তিযোদ্ধা বাদী হয়ে গত শনিবার (১৫ জুন) দু’জনের নাম উল্লেখ করে ৬ জনের বিরুদ্ধে একটি থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

ভূক্তভোগী মুক্তিযোদ্ধা ইব্রাহিম খলিল শনিবার (১৫ জুন) বিকালে চকরিয়া প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে অভিযোগ করেন গত ২১/১২/১৯৪৮ ইং সালে আর এস ১৮১ নং খতিয়ানের অংশিদার আব্বাস আহামদের কাছ থেকে ১৫ শতক জমি ক্রয় করেন আমার পিতা মুন্সি ফরোখ আহামদ। পরবর্তীতে ওই জমি আমি ও আমার ভাই অবসরপ্রাপ্ত সরকারী প্রাথমিক শিক্ষক আবুল কাশেমের নামে বিএস খতিয়ানভূক্তও হয়। কিন্ত ওই খতিয়ানের অপর অংশিদার আব্দুস ছালাম সওদাগরের পুত্র, বরইতলী ইউনিয়ন বিএনপি নেতা  শাহিন মুরাদ ও তার ভাই ইকরামুল হক ভাড়াটিয়া লোকজন দিয়ে আমাদের নামীয় জমি জবর দখল করে বাড়ি নির্মানের পায়তারা শুরু করে। বিষয়টি নিয়ে আমি স্থানীয় ইউনিয়ন পরিষদে নালিশী অভিযোগ দায়ের করলেও ইউপি চেয়ারম্যান গোপনে বিএনপি নেতার পক্ষে অবস্থান নিয়ে রহস্যজনকভাবে নীরব দর্শকের ভুমিকা পালন করায় এলাকার শান্তি শৃঙ্খলা রক্ষার্থে থানায় অভিযোগ দিতে বাধ্য হই।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিবুর রহমান বলেন, বরইতলীতে বিএনপি নেতা কর্তৃক এক মুক্তিযোদ্ধা পরিবারের জমি জবর দখল করে বাড়ি নির্মাণ চেষ্ঠা সংক্রান্ত একটি লিখিত অভিযোগ হাতে পেয়েছি। বিষয়টি তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য থানার উপপরিদর্শক (এসআই) মাজহারুল ইসলামকে নির্দেশ দেওয়া হয়েছে। অভিযোগের সত্যতা পেলে অভিযুক্ত অন্যান্যদের বিরুদ্ধে অবশ্যই আইনগত ব্যবস্থা নেওয়া হবে। মুক্তিযোদ্ধা পরিবারটি এ ব্যাপারে প্রশাসনের প্রয়োজনীয় হস্তক্ষেপ কামনা করছেন।

পাঠকের মতামত: