Home » জাতীয় » শপথ নিলেও চলতি সংসদকে অবৈধ মনে করেন রুমিন ফারহানা

শপথ নিলেও চলতি সংসদকে অবৈধ মনে করেন রুমিন ফারহানা

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

নিউজ ডেস্ক ::

সংরক্ষিত নারী আসন থেকে নির্বাচিত বিএনপি দলীয় সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা রবিবার শপথ গ্রহণ শেষে সাংবাদিকদের দেওয়া এক প্রতিক্রিয়ায় চলতি সংসদকে অবৈধ বলে আখ্যায়িত করেছেন। একই সঙ্গে এই সংসদ বিলুপ্ত করে নতুন নির্বাচনেরও দাবি জানিয়েছেন তিনি।

সংসদ সচিবালয় সূত্র জানায়, স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী রবিবার দুপুরে স্পিকারের সংসদ ভবনস্থ কার্যালয়ে রুমিন ফারহানাকে শপথ বাক্য পাঠ করান। শপথ অনুষ্ঠানে জাতীয় সংসদের প্রধান হুইপ নূর-ই-আলম চৌধুরী, হুইপ ইকবালুর রহিম, হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন ও সংসদ সদস্য ক্যাপ্টেন (অব.) এ বি তাজুল ইসলামসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শপথ গ্রহণ শেষে সংসদ লবিতে উপস্থিত সাংবাদিকরা প্রতিক্রিয়া জানতে চাইলে এমপি রুমিন ফারহানা বলেন, প্রথমবার সংসদ সদস্য হয়ে সংসদে আসা আমার জন্য আনন্দের। তবে আমি এমন একটি সংসদে যোগ দিতে যাচ্ছি যে সংসদটি জনগণের ভোটে নির্বাচিত না। সংসদ গঠিত হওয়ার পর থেকেই বলেছি, এটি অবৈধ সংসদ। এখনো দ্ব্যর্থহীন ভাষায় বলছি, এটি অবৈধ সংসদ। আমি খুব খুশি হবো যদি আমার সংসদ সদস্য হওয়ার মেয়াদ একদিনের বেশি না হয়। এই সংসদ বিলুপ্ত করে একটি অংশগ্রহণমূলক নির্বাচনের মধ্য দিয়ে দ্রুত জনপ্রতিনিধিত্বশীল একটি সরকার গঠিত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আসন সংখ্যা অনুপাতে বিএনপি একটি সংরক্ষিত নারী আসন পায়। বিএনপির এমপিরা শপথ নিতে দেরি করায় দীর্ঘদিন সংরক্ষিত আসনটি শূন্য ছিল। এর আগে একাদশ সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া ২ (সরাইল-আশুগঞ্জ) আসন থেকে দলীয় মনোনয়ন চাইলেও তিনি পাননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রোহিঙ্গা সংকট মোকাবেলায় স্থানীয় নারীদের ভূমিকা অনস্বীকার্য -বিশ্ব মানবিকতা দিবসে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার

It's only fair to share...000ইমাম খাইর, কক্সবাজার :: রোহিঙ্গা সংকট মোকাবেলায় স্থানীয় নারীদের ভূমিকা অনস্বীকার্য ...

error: Content is protected !!