Home » কক্সবাজার » কুতুবদিয়া উপজেলা স্টুডেন্টস ইউনিফিকেশনের উদ্যোগে ঈদ পূর্ণমিলনী উদযাপন

কুতুবদিয়া উপজেলা স্টুডেন্টস ইউনিফিকেশনের উদ্যোগে ঈদ পূর্ণমিলনী উদযাপন

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

আবু আব্বাস সিদ্দিকী, কুতুবদিয়া ::  ককসবাজারের কুতুবদিয়ায় গত বৃহস্পতিবার (৮জুন) বিকাল ৪টায়  কুতুবদিয়া উপজেলা স্টুডেন্টস ইউনিফিকেশন’র উদ্যোগে কুতুবদিয়া অনলাইন প্রেসক্লাবে ”ঈদ পূর্ণমিলনী” অনুষ্ঠিত হয়। ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠানে সংগঠনের সভাপতি নজরুল ইসলামের সভাপতিত্বে সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও উপদেষ্টা আবু আব্বাস সিদ্দিকী। এসময় বক্তব্য রাখেন, প্রতিষ্ঠাতা সদস্যদের মধ্যে  কাইমুল হুদা, ওয়াহিদুল ইসলাম (ওয়াহিদ), রিয়াজ উদ্দিন (রিয়াজ), আব্দুল হামিদ সিদ্দিকী,  রিয়াদ আরেফিন রিমন, মিজানুর রহমান(মুন্না), সিনিয়র সহ সভাপতি আজিজুল ইসলাম,  সিনিয়র সহ সাধারণ সম্পাদক  সাবিন সারুহী(চ.বি) সহ সাধারণ সম্পাদক শাহেদ লতিফ (চ.বি), সাংগঠনিক জসিম উদ্দিন (এমইএস কলেজ) সহ সাংগঠনিক সম্পাদক ওয়াহিদুল ইসলাম (চ.বি) প্রচার সম্পাদক কামরুজ্জামান সিদ্দিকী শামীম (সিটি কলেজ), দপ্তর সম্পাদক  রায়হান সোবাহন ইমন (চ.বি)।

উল্লেখ্য , দ্বীপের বাহিরে অবস্থিত বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অধ্যায়নরত ছাত্রদের নিয়ে ২০১০ সালে কুতুবদিয়া উপজেলা স্টুডেন্টস ইউনিফিকেশনের যাত্রা শুরু হয়। প্রতিষ্ঠালগ্ন থেকে দ্বীপের পাবলিক পরীক্ষায় সেরা শিক্ষা প্রতিষ্ঠান, মেধাবী ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা, ২য় থেকে ৮ম শ্রেনী পর্যন্ত বৃত্তি পরীক্ষার ব্যবস্থা ও ব্যাপক আয়োজনে সংবর্ধনা, মেধাবীদের নিয়ে ম্যাগাজিন প্রকাশ, গরীব মেধাবী ছাত্রদের সার্বিক সহযোগিতা ইত্যাদি উন্নয়নমূলক কাজ করে যাচ্ছে। এ কার্যক্রমকে ধারাবাহিকভাবে পরিচালনার জন্য কুতুবদিয়ায় অবস্থিত সকল সদস্যদের মিলনকেন্দ্র ‘কুতুবদিয়া অনলাইন প্রেস ক্লাবে’ এই ”ঈদ পূর্ণমিলনী” অনুষ্ঠিত হয়। এতে প্রায় ৫ শতাধিক সদস্যদের সংগঠনটি আগামীতে আরো জোরালোভাবে উন্নয়নমূলক কাজে ভুমিকা রাখতে চেষ্টা চালিয়ে যাবে বলে জানা যায়।

কুতুবদিয়া উপজেলা স্টুডেন্টস ইউনিফিকেশন  এর উদ্যোগে আয়োজিত এই ”ঈদ পূর্ণমিলনী” অনুষ্ঠান ঐদিন বিকেলে শুরু হয়ে কয়েক ঘণ্টা স্থায়ী হয়।।সময়ের সাথে পাল্লা দিয়ে সদস্যদের সব পথ এসে যেন মিশেছিল কুতুবদিয়া অনলাইন প্রেস ক্লাব।

এসময় “ঈদ পূর্ণমিলনী” অনুষ্ঠানে কুতুবদিয়া উপজেলা স্টুডেন্টস ইউনিফিকেশন’র সকল সদস্যদের অংশগ্রহনে ”ঈদ পূর্ণমিলনী” অনুষ্ঠান সদস্যদের  মিলনমেলায় পরিনত হয়। ”ঈদ পূর্ণমিলনী” অনুষ্ঠানের বিভিন্ন আয়োজনের মধ্যে ছিল আলোচনা সভা ও  আড্ডা। আড্ডায় অংশ নিতে নিতে সদস্যরা মেতে ওঠে সুখ-দুঃখের আলাপনে।

স্টুডেন্টস ইউনিফিকেশন এর প্রতিষ্ঠাতা, ছাত্র উপদেষ্টা  ও গণমাধ্যমকর্মী  আবু আব্বাস সিদ্দিকী বলেন, আগামী ঈদুল আজহাকে সামনে রেখে নতুন নেতৃবৃন্দের সঙ্গে নিয়ে দ্বীপের মেধাবী ছাত্র -ছাত্রীদের, সেরা শিক্ষাপ্রতিষ্ঠান, মেধাবীদের নিয়ে ম্যাগাজিন প্রকাশ, উক্ত সংগঠনের ২য় থেকে ৮ম শ্রেনী পর্যন্ত বৃত্তি পরীক্ষায় বৃত্তি প্রাপ্ত মেধাবীদেরকে গণসংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত করার জন্য দিকনিদর্শনা দেন এবং এসময় সকলের সহযোগিতা কামনা করেন।

স্টুডেন্টস ইউনিফিকেশন প্রতিষ্ঠাতা সদস্য ও ছাত্র উপদেষ্টা   রিয়াদ আরেফিন রিমন বলেন, দ্বীপের পাবলিক পরীক্ষায় সেরা শিক্ষা প্রতিষ্ঠান, মেধাবী ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা, ২য় থেকে ৮ম শ্রেনী পর্যন্ত বৃত্তি পরীক্ষার ব্যবস্থা ও ব্যাপক আয়োজনে সংবর্ধনা, মেধাবীদের লেখায় ম্যাগাজিন প্রকাশ, গরীব মেধাবী ছাত্রদের সার্বিক সহযোগিতা ইত্যাদি উন্নয়নমূলক কাজ করে যাচ্ছে। এ কার্যক্রমকে ধারাবাহিকভাবে সংগঠনকে আরো গতিশীল করার জন্য কমিটির নেতৃবৃন্দের প্রতি আহবান ও জানান।

স্টুডেন্টস ইউনিফিকেশন এর সভাপতি নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, আগামী ঈদুল আজহা কে সামনে রেখে দ্বীপের মেধাবীদের গণসংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন সফল করার লক্ষ্য কাজ চালিয়ে যাচ্ছি। এক্ষেত্রে উপদেষ্টা ও সকল সদস্যদের সার্বিক সহযোগিতার জন্য অনুরোধ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পেকুয়ায় মোবাইলে প্রবাসী স্বামীর সাথে ঝগড়া করে আত্মহত্যা

It's only fair to share...000পেকুয়া প্রতিনিধি ::  কক্সবাজারের পেকুয়ায় মোবাইলে সৌদি প্রবাসী স্বামীর সাথে ঝগড়ার জের ...

error: Content is protected !!