ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

লুটপাটের দায় সরকার কোন ভাবেই এড়াতে পারে না -এনডিপি

বববববাংলাদেশ ব্যাংক, সোনালী, বেসিক ব্যাংকসহ সকল আর্থিক প্রতিষ্ঠানে লুটপাট ও চুরি-ডাকাতি, আইন-শৃঙ্খলার চরম অবনতিতে উদ্বেগ প্রকাশ করে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি- এনডিপির চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা আজ ১৬ মার্চ বুধবার এক প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

প্রতিক্রিয়ায় এনডিপি চেয়ারম্যান বলেন, বাংলাদেশ ব্যাংকের গভর্ণর ড. আতিউর রহমান পদত্যাগ, দুইজন ডেপুটি গভর্নরের অব্যাহতি প্রমাণ করলেন যে, এ যাবত সোনালী ব্যাংক, বেসিক ব্যাংক যতো আর্থিক প্রতিষ্ঠানে চুরি ও লুটপাট হয়েছে তার দায়-দায়িত্ব এই ভোটারবিহীন অবৈধ সরকারকেই বহন করতে হবে। একটি রাষ্ট্রের কাঠামোর মধ্যে জনগণের মৌলিক অধিকার কেড়ে নিয়েছে পরবর্তীতে জনগণের কষ্টে অর্জিত অর্থ বাংলাদেশ ব্যাংকসহ সকল আর্থিক প্রতিষ্ঠান থেকে লুটপাটের মাধ্যমে রাষ্ট্রীয় কাঠামোকে ধ্বংস করে দিয়েছে। তিনি আরো বলেন, অবিলম্বে জনগণের ভোটের অধিকার ফিরিয়ে দিয়ে বিশ্বাসযোগ্য নির্বাচনের তারিখ ঘোষণা করুন এবং সাবেক প্রধানমন্ত্রী, বিএনপি চেয়ারপার্সন, ২০ দলীয় জোটনেত্রী বেগম খালেদা জিয়াসহ সংবাদ পত্রের সম্পাদক, কর্মী ও বিরোধীদলীয় নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা প্রত্যাহার করে গুম-খুন বন্ধ করে সকল অনিয়মের দায় স্বীকার করে পদত্যাগ করুন। কারণ লুটপাটের দায় সরকার কোন ভাবেই এড়াতে পারে না।

তিনি অপর এক বিবৃতিতে বিএনপির প্রয়াত মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের আজ ৫ম মৃত্যু বার্ষিকীতে তাঁর বিদেহী আত্মার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন এবং পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করে বলেন, ১৮ দল সৃষ্টিতে জাতীয় এই নেতার ভূমিকা আজও গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করছি। তিনি ৫২’র ভাষা সৈনিক ছিলেন, মহান মুক্তিযুদ্ধের সংগঠক ছিলেন এবং জাতীয়তাবাদী চেতনার বাতিঘর ছিলেন। প্রেস বিজ্ঞপ্তি

পাঠকের মতামত: