ঢাকা,মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

চট্টগ্রামের অর্ধশত গ্রামে আগাম ঈদ উদযাপন

নিউজ ডেস্ক ::

সৌদি আরবের সঙ্গে মিল রেখে দক্ষিণ চট্টগ্রামের সাতটি উপজেলার অন্তত অর্ধশত গ্রামে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে।

আজ মঙ্গলবার সকালে ঈদের সবচেয়ে বড় জামাত অনুষ্ঠিত হয় সাতকানিয়ার মীর্জারখীল জাহাঙ্গীর পীরের দরবার শরীফে। দরবারের সাজ্জাদানশীন পীর মাওলানা আবদুল হামিদ শাহ’র ইমামতিতে ঈদুল ফিতরের প্রথম জামাত সকাল ৯টায় অনুষ্ঠিত হয়। চন্দনাইশের জাহাগিরিয়া মমতাজিয়া দরবারে ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হয়। ঈদের নামাজ শেষে মহান আল্লাহর কাছে দেশ ও মুসলিম উম্মাহর শান্তি ও সমৃদ্ধি কামনা করে মোনাজাত করেন ধর্মপ্রাণ মুসলিমরা।

দক্ষিণ চট্টগ্রামে এবার যেসব গ্রামে ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে তার মধ্যে রয়েছে- সাতকানিয়া উপজেলার মীর্জারখীল, চরতি, সুইপুর, গাটিয়াডাঙ্গা ও কেরাণীহাট ।

পটিয়া উপজেলার কালারপোল, হাইদগাঁও, মল্লপাড়া ও বাহুলী, চন্দনাইশের কাঞ্চননগর, গাছবাড়িয়া, হারালা, বাইনজুড়ী, কানাইমাদারি ও ঢেমশা, আনোয়ারার তৈলারদ্বীপ, বরুমছড়া, বারখাইন, সরকারহাট, গহিরা ও বারশত ।

বোয়ালখালী উপজেলার চরণদ্বীপ, খরণদ্বীপ, পূর্ব গোমদণ্ডী ও পশ্চিম কধুরখীল। বাঁশখালী উপজেলার কালীপুর, চাম্বল, শেখেরখীল, পুঁইছড়ি ও ডোমার এবং লোহাগাড়ার ধর্মপুর ও কলাউজান।

স্থানীয়রা জানান, উৎসবমুখর পরিবেশে উপজেলার গ্রামগুলোতে ঈদ উদযাপিত হচ্ছে। সকাল থেকে মুসল্লিরা দলে দলে ঈদ জামাতে অংশ নেয়। পরে তারা একে অপরের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন।

পাঠকের মতামত: