ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

 চকরিয়া কোরক বিদ্যাপীঠের শিক্ষার্থীরা শাপলা কাব এ্যাওয়ার্ড পেয়েছে

স্কাউটের সর্বোচ্চ পুরস্কার শাপলা কাব এ্যাওয়ার্ড পেয়েছেন চকরিয়া কোরক বিদ্যাপীঠের ক্ষুদে শিক্ষার্থীরা।

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়া কোরক বিদ্যাপীঠ স্কুলের প্রাথমিক শাখার ক্ষুদে শিক্ষার্থীরা অসাধারণ নৈপুণ্য প্রদর্শন করে এবার কক্সবাজার জেলায় স্বাউটের সর্বোচ্চ পুরস্কার শাপলা কাব এ্যাওয়ার্ড অর্জন করেছেন। বাংলাদেশ স্কাউট কর্তৃক প্রণিত প্রাথমিক শাখার সর্বোচ্চ এ পুরস্কার পেয়ে কোরক বিদ্যাপীঠের ক্ষুদে শিক্ষার্থীদের সাফল্যের স্বাক্ষর রেখেছেন। সফল এই অর্জনে খুশিতে পঞ্চমুখ ক্ষুদে শিক্ষার্থীরা।

বিষয়টি নিশ্চিত করেছেন চকরিয়া কোরক বিদ্যাপীঠের প্রাথমিক শাখার শিক্ষক ইরফান উল হক বলেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.নুরুল আখেরের সার্বিক তত্ত্বাবধানে ও বিদ্যালয়ের স্কাউট গ্রুপ লিডার আনছারুল করিমের সহযোগীতার মাধ্যমে কোরক বিদ্যাপীঠ হতে পাঁচজন ক্ষুদে শিক্ষার্থী শাপলা কাব এ্যাওয়ার্ড অর্জন করেছে।

তিনি বলেন, এই সফলতা অর্জনে বিদ্যালয়ের ক্ষুদে শিক্ষার্থীদেরকে আন্তরিকভাবে সহযোগিতা করেছেন আব্দুল্লাহ আল মামুন, আ.ন.ম আজগর হোছাইন, নুরুল হুদা, আনোয়ারুল আজিম, এহেছানুল ইসলাম ও নাছির উদ্দিন সহ সকল শিক্ষক। সবার প্রচেষ্ঠার মাধ্যমে আমাদের বিদ্যালয়ের ক্ষদে শিক্ষার্থী বাংলাদেশ স্কাউট কর্তৃক সর্বোচ্চ পুরস্কার ‘শাপলা কাব এ্যাওয়ার্ডটি কক্সবাজার জেলায় সর্বাধিক অর্জন করার নৈপুণ্যতা দেখিয়েছেন। আমরা শিক্ষার্থীদের কাছে কৃতজ্ঞা।

চকরিয়া কোরক বিদ্যাপীঠের প্রধান শিক্ষক আলহাজ মো.নুরুল আখের বলেন, বিদ্যালয়ের সকল শিক্ষক আন্তরিকতার সঙ্গে কর্তব্য পালনে সতেষ্ঠ ছিলেন বলেই আজ আমাদের ক্ষুদে শিক্ষার্থীরা সাফল্যের পথে এগিয়ে গেছে। এই অসাধারণ অর্জনে আমরা সবার প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি। সকলের সহযোগিতার মাধ্যমে এই অর্জন আগামীতে অব্যাহত রাখতে চাই।

 

পাঠকের মতামত: