Home » কক্সবাজার » কক্সবাজার ও রামুকে আধুনিক শহরে রূপান্তরের কাজ চলছে

কক্সবাজার ও রামুকে আধুনিক শহরে রূপান্তরের কাজ চলছে

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

নীতিশ বড়ুয়া, রামু ::

তথ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, কক্সবাজার-৩ আসনের সাংসদ আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল বলেছেন-প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। উন্নয়নে এগিয়ে যাওয়ার কর্মসূচীতে কক্সবাজার-রামুও থেমে নেই। গত চল্লিশ বছরে এ এলাকায় যা হয়নি, আমাদের সময়ে শেখ হাসিনার নেতৃত্বে আমরা আজ একে একে তাহা বাস্তবায়ন করে যাচ্ছি। কক্সবাজার-রামুবাসির প্রতি শেখ হাসিনার সুদৃষ্টি আছে বলেই গ্রামীন জনপদে কার্পেটিং, আরসিসি ও সলিং দ্বারা রাস্তার উন্নয়ন করে গ্রামকে শহরে রূপান্তর করতে সক্ষম হচ্ছি। সে সাথে শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানে অভুতপূর্ব উন্নয়ন হচ্ছে। এমপি কমল বলেছেন, শিক্ষা প্রতিষ্ঠান ও ধর্মীয় প্রতিষ্ঠানে শেখ হাসিনার সরকারের মতো উন্নয়ন অতীতে কোন সরকার করতে পারেনি। সাধারণ শিক্ষার পাশাপাশি প্রত্যেক শিক্ষার্থীকে কারিগরি শিক্ষায় শিক্ষিত করে দেশকে জাপান, চীন, সিঙ্গাপুরের মতো এগিয়ে নিতে উপস্থিত অভিভাবকদের প্রতি আহবান জানান। কক্সবাজার ও রামুকে আধুনিক শহরে রূপান্তর করা হবে উল্লেখ করে তিনি বলেন, উচ্চ শিক্ষা অর্জনে বিদেশ যেতে আগ্রহী শিক্ষাথীদের যাতায়তসহ সকল প্রকার সুযোগ সুবিধার ব্যবস্থা রয়েছে। আগ্রহীদের যোগাযোগ করতে বলেন এমপি কমল। তিনি বলেন, ইতিমধ্যে ৭জন শিক্ষার্থীকে উচ্চ শিক্ষা অর্জনে বিদেশ যেতে সহযোগিতা করা হয়েছে। এটা সকল শিক্ষার্থীর জন্য উন্মোক্ত। বিশেষ করে গরীব ও মেধাবী শিক্ষার্থীরা এ কর্মসূচীতে অগ্রাধিকার পাচ্ছেন। এছাড়া দেশে কারিগরি শিক্ষা গ্রহনে ইচ্ছুক শিক্ষার্থীদেরও সকল প্রকার সহযোগিতা করা হবে বলে তিনি উল্লেখ করেন।

গত শনিবার, ১৮ মে বিকালে পৃথক অনুষ্ঠানে উদ্বোধক ও প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন। আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি শনিবার বিকালে রামু ফতেখাঁরকুল ইউনিয়নের রামু কেন্দ্রীয় জামে মসজিদের সামনে শ্রীকুল গ্রামে আলহাজ্ব ছিদ্দিক আহমদ সও: লেইন আরসিসি দ্বারা উদ্বোধন করেন। পরে তিনি জোয়ারিয়ানালা এইচ এম সাঁচি উচ্চ বিদ্যালয়ে চার তলা বিশিষ্ট একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর, জোয়ারিয়ানালা কেন্দ্রীয় জামে মসজিদ ভবনের ছাদ ও জোয়ারিয়ানালা বালিকা উচ্চ বিদ্যালয়ে চার তলা বিশিষ্ট একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর উদ্বোধন করেন। সন্ধ্যায় এমপি কমল কক্সবাজার সায়মুন সংসদ আয়োজিত ইফতার মাহফিল ও রমজানের তাৎপর্য বিষয়ক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন এবং কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের ইফতার মাহফিলে অংশ নেন।

রামুতে গ্রামীন সড়ক ও উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবন উদ্বোধনকালে কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোমিনুর রশিদ আমিন কাজল, কক্সবাজার জেলা আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক ইকবালুর রশিদ আমিন সোহেল, জোয়ারিয়ানালা ইউনিয়নের চেয়ারম্যান কামাল শামসুদ্দিন প্রিন্স, জোয়ারিয়ানালা এইচ এম সাঁচি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিজুল হক সিকদার, প্রবীণ মুরুব্বি ও আওয়ামীলীগ নেতা মাস্টার ফরিদ আহমদ, হাজী নুরুল হক, আলহাজ্ব ছিদ্দিক আহমদ সওদাগর, মোক্তার আহমদ, কাদের হোছন সওদাগর, রমজান আলী, মোঃ আলী সওদাগর, ওয়াহিদুল আলম, ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি আবুল কালাম আজাদ, আবছার কামাল সিকদার, রামু ছাত্রলীগের সাবেক সভাপতি নুরুল কবির হেলাল, রামু উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক তপন মল্লিক, যুগ্ম সম্পাদক আবু বক্কর ছিদ্দিক, জাতীয় শ্রমিক লীগ রামুর সভাপতি শফিকুল আলম কাজল, তাঁতী লীগের সভাপতি নুরুল আলম জিকু, সাধারণ সম্পাদক মোস্তাক আহমদ, সাংবাদিক এস এম জাফর, ফতেখাঁরকুল স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আজিজুল হক আজিজ, ছাত্রলীগ নেতা সাদ্দাম হোসেন, বঙ্গবন্ধু ছাত্র পরিষদ সভাপতি একরামুল হাসান ইয়াছিন প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জাকির নায়েককে ভারতে ফেরত পাঠাচ্ছে না মালয়েশিয়া

It's only fair to share...000আন্তর্জাতিক ডেস্ক ::  বিতর্কিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েককে শেষ পর্যন্ত ভারতের ...

error: Content is protected !!