Home » চট্টগ্রাম » মাধ্যমিকের ফলে অসন্তোষ: দেড় লক্ষাধিক পুনঃমূল্যায়নের আবেদন

মাধ্যমিকের ফলে অসন্তোষ: দেড় লক্ষাধিক পুনঃমূল্যায়নের আবেদন

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

নিউজ ডেস্ক ::

সারাদেশে এসএসসি ও সমমানের এক লাখ ৬৫ হাজার ৬৫৮ জন শিক্ষার্থী তাদের উত্তরপত্র পুনঃমূল্যায়নের জন্য আবেদন করেছে এবার। একেকজন শিক্ষার্থী একাধিক বিষয়ের ফলাফল চ্যালেঞ্জের কারণে উত্তরপত্রের সংখ্যা প্রায় দ্বিগুণ হয়েছে, এ সংখ্যা দাঁড়িয়েছে তিন লাখ ৩৮ হাজার ৬২৯টিতে। এসএসসিতে পরীক্ষার খাতা চ্যালেঞ্জ করার এটিই রেকর্ড সংখ্যক আবেদন বলে জানা গেছে।

গত ৬ মে এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়। ফল প্রকাশের পরদিন শুরু হয়ে ১৩ মে পর্যন্ত চলে খাতা চ্যালেঞ্জের আবেদন প্রক্রিয়া। পরীক্ষার খাতা চ্যালেঞ্জ করা আবেদনকারীরা ফল জানতে পারবে আগামী ২ জুনের মধ্যে।

১২টি পত্রের মধ্যে একেকজন শিক্ষার্থীর সর্বনিম্ন দুটি থেকে সর্বোচ্চ ৪-৫টি পত্র চ্যালেঞ্জ করার রেকর্ডও রয়েছে। ঢাকা বোর্ডে সবচেয়ে বেশি আবেদন পড়েছে গণিতের খাতা পুনঃমূল্যায়নের। দ্বিতীয় স্থানে আছে ধর্ম। জানা গেছে, ফলাফল চ্যালেঞ্জ করা বেশিরভাগ আবেদন পড়েছে ইংরেজি ও গণিত বিষয়ে। আবেদনের তালিকার ওপরের দিকে আছে ধর্মও। গণিত, ইংরেজি এবং ধর্ম বিষয়ের ফল নিয়ে বেশি অসন্তোষ শিক্ষার্থীদের।

এবার দশ বোর্ডের মধ্যে চট্টগ্রামে ১৯ হাজার ১৮৩ জন, রাজশাহীতে ১৫ হাজার ১৭৩ জন, সিলেটে ১০ হাজার ৫৪১ জন, কুমিল্লা বোর্ডে ১৩ হাজার ২২৬ জন, মাদরাসা বোর্ডে ১১ হাজার ৭৪৫ জন, ঢাকা বোর্ডে ৫৮ হাজার ৭০ জন, বরিশালে ৮ হাজার ৪৮০ জন, দিনাজপুরে ১২ হাজার ৫৪০ জন, এবং কারিগরি শিক্ষা বোর্ডে ১৬ হাজার ৭০০ জন শিক্ষার্থী খাতা পুনঃমূল্যায়নের আবেদন করেছে।

দেশের সকল বোর্ডে খোঁজ নিয়ে গতকাল বুধবার (১৫ মে) ফল পুনঃমূল্যায়নের এমন তথ্য পাওয়া যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চকরিয়ায় শহীদ দৌলত দিবস পালিত

It's only fair to share...000মুহাম্মদ মনজুর আলম , চকরিয়া :: কক্সবাজারের চকরিয়ায় স্বৈরচার বিরোধী আন্দোলনে ...

error: Content is protected !!