Home » চট্টগ্রাম » নিরাপদ সড়ক আজ দেশের সকল মানুষের দাবী -সিএমপি কমিশনার

নিরাপদ সড়ক আজ দেশের সকল মানুষের দাবী -সিএমপি কমিশনার

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page
বার্তা পরিবেশক ::
চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মাহাবুবর রহমান বলেছেন, নিরাপদ সড়ক চাই আন্দোলনের নেতাকর্মীরা স্বেচ্ছায় ও অলাভজনক স্বত্তেও এই আন্দোলন ছড়িয়ে দেওয়ার জন্য দীর্ঘ দুই যুগের অধিক সময় চেষ্টা চালিয়ে যাচ্ছেন। কারণ নিরাপদ সড়ক আজ দেশের সকল মানুষের প্রাণের দাবী। এই দাবী বাস্তবায়নে নিরাপদ সড়ক চাই দীর্ঘ দুই যুগ ধরে কাজ করে যাচ্ছেন। তিনি বলেন সড়কে মৃত্যু ঠেকানো সম্ভব যদি সব শ্রেণী পেশার মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টি করা যাই। ফুটপাত হকার মুক্ত করে পথচারীদের নিরাপদ চলাচল নির্ভিঘœ করতে সিএমপির একার পক্ষে সম্ভব নয় উল্লখ করে সিএমপি কমিশনার বলেন এটি একটি রাজনৈতিক সিদ্ধান্তের প্রয়োজন। তিনি এই ব্যাপারে সিটি মেয়র, সিডিএ সহ সংলিষ্ট সকল সংস্থার সহযোগিতার কামনা করেন।
সিএমপি কমিশনার নগরবাসীর নিরাপত্তা বিষয়ে বলেন কোন অস্ত্রধারী সন্ত্রাসী শহরে থাকতে পারবে না। অস্ত্র উদ্ধার অভিযান চালাতে গিয়ে সন্ত্রাসীদের মোকাবেলা করার ঘোষণা দেন তিনি।
জাতিসংঘ ঘোষিত পঞ্চম বিশ্ব নিরাপদ সড়ক সপ্তাহ উদযাপন উপলক্ষে ১৩ মে ২০১৯ সোমবার দুপুর ১২টায় নগরীর চট্টগ্রাম প্রেস ক্লাবের এস.রহমান হল মিলয়াতনে নিরাপদ সড়ক চাই চট্টগ্রাম মহানগর কমিটি আয়োজিত গাড়ী চালক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
নিরাপদ সড়ক চাই চট্টগ্রাম মহানগর কমিটির সভাপতি এস.এম আবু তৈয়বের সভাপতিত্বে অনুষ্ঠিত গাড়ি চালক সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) হারুণ রশিদ হাজারী, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) এস.এম মেহেদী হাসান, চট্টগ্রাম প্রেস ক্ল্যাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, নগর পরিকল্পানাবিদ স্থপতি আশিক ইমরান, চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সভাপতি মনজুরুল আলম মনজু, ডায়মন্ড সিমেন্ট লিঃ এর পরিচালক লায়ন হাকিম আলী, কাউন্সিলর আনজুমান আরা বেগম আনজু।
সভাপতির বক্তব্যে এস.এম আবু তৈয়ব বলেন, চট্টগ্রাম শহরে ফুটওভার ব্রীজ নির্মাণে নিরাপদ সড়ক চাই সমন্বয় করতে এবং চালাকদের ড্রাইভিং লাইসেন্স প্রাপ্তির পূর্বে প্রশিক্ষণ প্রদান করতে প্রস্তুত রয়েছে। নিরাপদ সড়ক চাই (নিসচা) সড়ক নিরাপত্তায় সিএমপির যে কোন উদ্যোগের সাথে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।
সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ এনামের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে আরো বক্তব্য রাখেন নিসচা’র নগর সাধারণ সম্পাদক শফিক আহমেদ সাজীব, চট্টগ্রাম হালকা মোটরযান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, চট্টগ্রাম প্রাইমমুভার ট্রেইলার শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ মাঈন উদ্দীন। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কোতোয়ালী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মহসিন, এনটিভির স্টাফ রিপোর্টার আরীচ আহমেদ শাহ, নিসচার সহ-সাধারণ সম্পাদক আরশাদ উর রহমান, নির্বাহী সদস্য সনত তালুকদার প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সুপারিশ কমিটির হাতে শাহপরীরদ্বীপের ৫ কিলোমিটার ভাঙ্গা সড়কটির কাজ

It's only fair to share...000জসিম মাহমুদ, টেকনাফ :: শাহপরীরদ্বীপ ৪০ হাজার মানুষের যাতায়াতের একমাত্র সড়কটি ...

error: Content is protected !!