Home » পার্বত্য জেলা » বান্দরবানে এবারও মাধ্যমিকে এগিয়ে ক্যান্টঃ পাবলিক স্কুল এন্ড কলেজ

বান্দরবানে এবারও মাধ্যমিকে এগিয়ে ক্যান্টঃ পাবলিক স্কুল এন্ড কলেজ

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

বান্দরবান প্রতিনিধি ::

অন্যান্য বারের ন্যায় এবারও মাধ্যমিকে এগিয়ে বান্দরবানের অন্যতম বিদ্যাপীঠ ক্যান্ট: পাবলিক স্কুল এন্ড কলেজ। এই বছর বিদ্যালয়টির পাশের হার ৯৯.১৫। ১১৮ জন শিক্ষার্থীর মধ্যে পাশ করেছে ১১৭ জন এর মধ্যে জিপিএ- ৫ পেয়েছে ৩০ জন। বিদ্যালয়টিতে গত বছরের তুলনায় এ বছর পাশের হার বেড়েছে। পাশের হারে দ্বিতীয় স্থানে রয়েছে আল ফারুক ইনষ্টিটিউট। এ বছর ৬৭ জন শিক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছে ৬৪ জন, তার মধ্যে জিপিএ- ৫ পেয়েছে ৮ জন শিক্ষার্থী। তবে বিগত বছরের তুলনায় এ বছর ফলাফলে পিছিয়ে রয়েছে জেলা সদরের বান্দরবান সরকারি উচ্চ বিদ্যালয়। বিদ্যালয়টিতে শুরু থেকে জিপিএ- ৫ কম বেশি পেয়ে আসলেও এ বছর বিদ্যালয়টিতে জিপিএ- ৫ পায়নি একজন শিক্ষার্থীও। ২২৯ জন শিক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছে ১৯২ জন।

এদিকে জেলা সদরের অন্যান্য বিদ্যালয় গুলোর মধ্যে বালিকা উচ্চ বিদ্যালয়ে ২০৬ জন পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছে ১৫১ জন, জিপিএ- ৫ পেয়েছে ১০ জন, বিলকিছ বেগম উচ্চ বিদ্যালয়ে ৯২ জন শিক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয় ৬০ জন, কালেক্টরেট স্কুল এন্ড কলেজে ৫৬ শিক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছে ৫৩ জন, তার মধ্যে জিপিএ- ৫ পেয়েছে ২ জন।

বান্দরবান ক্যান্ট: পাবলিক স্কুল কলেজের অধ্যক্ষ লে. কর্ণেল রেজাউল করিম বলেন, গত বছরের তুলনায় এ বছর মাধ্যমিক পরীক্ষায় পাশের হার বেড়েছে। একজন শিক্ষার্থী অকৃতকার্য হয়েছে। তবে বোর্ড চ্যালেঞ্জ করলে সেটাও আশা করি কৃতকার্য হবে।

উল্লেখ্য, এ বছর মাধ্যমিক পরীক্ষায় বান্দরবান জেলা থেকে ৪০৭০ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করে এর মধ্যে উত্তীর্ণ হয় ২৬৬০ জন। মোট জিপিএ- ৫ পেয়েছে ৭০ জন। জেলার পাশের হার ৬৫.৩৬।

Share:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রোহিঙ্গা সংকট মোকাবেলায় স্থানীয় নারীদের ভূমিকা অনস্বীকার্য -বিশ্ব মানবিকতা দিবসে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার

It's only fair to share...000ইমাম খাইর, কক্সবাজার :: রোহিঙ্গা সংকট মোকাবেলায় স্থানীয় নারীদের ভূমিকা অনস্বীকার্য ...

error: Content is protected !!