ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

উখিয়া ইউএনও কে অভিযোগ করায় প্রাণ নাশের হুমকি দিচ্ছে ভুমি দুস্যরা

ফারুক আহমদ, উখিয়া ::

পানি নিস্কাশনের নালা বন্ধ করে সীমানা দেওয়ার নির্মানের বিরুদ্ধে প্রতিকার চেয়ে উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তাকে লিখিত অভিযোগ করায় ভূমি দূস্য চক্ররা মোবাইল ফোনে একের পর এক প্রাণ নাশের হুমকি দিচ্ছে অভিযোগকারী বয়োবৃদ্ধ স্বর্ণ কুমার বড়–য়া (৬৫ )। তিনি এব্যায়পারে উখিয়া থানায় লিখিত অভিযোগসহ সাধারণ ডাইরী করেছে বলে জানা গেছে।

অভিযোগে প্রকাশ উখিয়ার হলদিয়া পালং ইউনিয়নের রুমখাঁ মহাজন পাড়া গ্রামের সচিন্দ্র বড়–য়ার ছেলে নুনু বড়–য়া প্রকাশ (নুুনিয়া) ও মৃত অর্নদা মহাজনের ছেলে অতিত্য বড়ুয়া দীর্ঘ দিনের পানি নিস্কাশনের নালায় সীমানা দেওয়াল নির্মান করে বর্ষার মৌসুমে পানি যাতায়াতের প্রতিবন্ধকতা সৃষ্টি করছিল।

এব্যায়পারে একই এলাকায় মৃত উপেন্দ্র লাল বড়ুয়ার ছেলে স্বর্ণ কুমার বড়–য়া গত ২৭ মার্চ উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: নিকারুজ্জামান চৌধুরীর নিকট লিখিত অভিযোগ করে।

উক্ত অভিযোগের ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উখিয়া ভূমি অফিসের কর্মকর্তাগণ সরজমিন পরিদর্শন করে পানি নিস্কাশনের বিষয়টি সুরহা করে দেয়।

এদিকে এ ঘটনার পর থেকে বিভিন্ন মোবাইল ফোন থেকে অজ্ঞাত নামা ব্যাক্তিরা স্বর্ণ কুমার বড়–য়াকে প্রাণ নাশের হুমকি দিয়ে যাচ্ছে। উক্ত বিষয়ে তিনি উখিয়া থানায় গত ২৮ এপ্রিল লিখিত অভিযোগে উল্লেখ করেন, ০১৮৬০৭১২০৭৪,০১৭৩৮১৯১৩৭৬,০১৮১৪৩৩৪২৯৬ ও ০১৮৭৯৩৩৫৩৬৪ নম্বর মোবাইল ফোন হতে প্রতি নিয়ত নানা ধরণের হুমকি ধমকি সহ পঙ্গু করা সহ খেয়ে দেয়ে নেওয়ার হুংকার দিচ্ছে। স্বর্ণ কুমার বড়ুয়া অভিযোগ করে বলেন, জনস্বার্থে ও এলাকাবাসীর পক্ষে অভিযোগ করায় আমার এবং আমার পরিবারের উপর হুমকি দেওয়ায় বর্তমানে নিরাপত্তাহীনতায় ভোগছি। এ ব্যায়পারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করা হয়েছে।

#

পাঠকের মতামত: