Home » চট্টগ্রাম » আলীকদম-চট্টগ্রাম রুটে বিআরটিসি বাস সার্ভিস চালুর পরপরই হামলার শিকার

আলীকদম-চট্টগ্রাম রুটে বিআরটিসি বাস সার্ভিস চালুর পরপরই হামলার শিকার

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

মমতাজ উদ্দিন আহমদ, আলীকদম ::

গত শনিবার (৪মে) সকাল সাড়ে ৭টা থেকে আলীকদম হতে চট্টগ্রাম রুটে সরকারি মালিকানাধীন বিআরটিসি বাস সার্ভিস চালু হওয়ার ৫ ঘন্টার মাথায় আক্রমণের শিকার হয়েছে চকরিয়ায়। চট্টগ্রামের নতুন ব্রিজ থেকে আলীকদমগামী বিআরটিসি বাসটি চকরিয়া পৌর বাস টার্মিনালে পৌঁছুলে আক্রমণের শিকার হয়।

বিআরটিসির ড্রাইভার মোহাম্মদ শাহীন হালদার (২৯) স্বাক্ষরিত চকরিয়া থানায় প্রদত্ত এজাহারে প্রকাশ, শনিবার বিআরটিসির গাড়ি নং- ঢাকামেট্টো-ব-১১৬৭৩৯ নিয়ে চট্টগ্রামের নতুন ব্রিজ থেকে আলীকদমের উদ্দেশ্যে সকাল সাড়ে আটটায় যাত্রা শুরু করে। গাড়িটি চকরিয়া পৌর বাস টার্মিনাল এলাকায় পৌঁছুলে জনৈক মোঃ রফিক ও আবু ছিদ্দিকের নেতৃত্বে ২০-৩০ জনের একটি দল বিআরটিসির বাসের গতিরোধ করে গাড়ি চালক শাহীন, হেলপার মোঃ শাওন ও মোঃ ইলিয়াছকে সন্ত্রাসীরা মারধর এবং গাড়ির সামনের ও পেছনের গ্লাস ভাংচুর করে।

বিআরটিসি প্রতিনিধি সোয়াইব শুভ জানান, রাষ্ট্রীয় মালিকানাধীন বিআরটিসি বাস সার্ভিস আলীকদম-চট্টগ্রাম রুটে চলাচলের জন্য গত ১২ এপ্রিল শুভ উদ্বোধনের উদ্যোগ নিলেও একটি কুচক্রী মহলের কারণে সে সময় উদ্বোধন হয়নি। অবশেষে ৪ মে শনিবার সাতটায় তাদের বাস সার্ভিস আলীকদম প্রেসক্লাব চত্ত্বর থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে যাত্রা শুরু করে। একই সাথে চট্টগ্রাম থেকে আলীকদমের উদ্দেশ্যে আরেকটি বাস যাত্রা শুরু করে চকরিয়া পৌর বাস টার্মিনালে পৌঁছলে দুর্বৃত্তরা হামলা চালায়। তিনি জানান, হামলার কারণে বাস সার্ভিস সাময়িক বন্ধ হলেও শ্রীঘ্রই আবারো চালু হবে।

#####################

আলীকদমে তামাক বিষয়ক কর্মশালা

আলীকদম (বান্দরবান) প্রতিনিধি ::

বান্দরবানের আলীকদমে পটেনশিয়ার হার্ম অব ট্যোবাকো শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। রবিবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হলরূমে এনসিডিসি ও তামাক নিয়ন্ত্রণ সেলের আয়োজনে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ সায়েদ ইকবাল।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শহিদুর রহমানের সভাপতিত্বে ও সেনেটারী ইন্সপক্টর ও নিরাপদ খাদ্য পরির্দশক আসাদুজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন থানার অফিসার ইনচার্জ রফিক উল্লাহ, উপজেলা আওয়ামীলীগর সাধারণ সম্পাদক বাবু ধুংড়ি মং মার্মা, ৩নং নয়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফোগ্য মার্মা, উপজলা শিক্ষা অফিসার ইস্কান্দার নুরী ও আলীকদম প্রেসক্লাব সভাপতি মমতাজ উদ্দিন আহমদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রোহিঙ্গা সংকট মোকাবেলায় স্থানীয় নারীদের ভূমিকা অনস্বীকার্য -বিশ্ব মানবিকতা দিবসে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার

It's only fair to share...000ইমাম খাইর, কক্সবাজার :: রোহিঙ্গা সংকট মোকাবেলায় স্থানীয় নারীদের ভূমিকা অনস্বীকার্য ...

error: Content is protected !!