ঢাকা,সোমবার, ১৯ অক্টোবর ২০২০

নতুন দলের সঙ্গে জামায়াতের সম্পর্ক নেই: মঞ্জু

ডেস্ক নিউজ :
জামায়াতে ইসলামীসহ বিদ্যমান কোনো রাজনৈতিক দলের সঙ্গে কোনো সম্পর্ক নেই জানিয়ে নতুন একটি রাজনৈতিক দল গঠনের ঘোষণা দিলেন জামায়াত থেকে বহিষ্কৃত নেতা মজিবুর রহমান মঞ্জু।

শনিবার (২৭ এপ্রিল) দুপুর ১২টায় রাজধানীর বিজয়নগরে হোটেল ৭১ এর হলরুমে সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।

৬ পাতার লিখিত বক্তব্যে তিনি দেশের বর্তমান পরিস্থিতি, স্বাধীনতাযুদ্ধে জামায়াতের ভুল ও দেশের অর্থনৈতিক উন্নতি, সমতা এবং কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠার কথা বলেন।

কোনো ধর্মভিত্তিক দল হবে না জানিয়ে মঞ্জু বলেন, আমরা যে রাজনৈতিক দল গঠন করতে যাচ্ছি তা হবে ধর্ম, জাতি, লিঙ্গ, নির্বিশেষে সবার জন্য গ্রহণযোগ্য, উন্মুক্ত একটি প্লাটফর্ম।

মঞ্জু বলেন, যারা আমাদের সঙ্গে সরাসরি যুক্ত হবেন কিংবা চিন্তা ও কর্মপন্থায় ঐক্যমত পোষণ করবেন তাদের সবাইকে নিয়ে এই উদ্যোগের মধ্য দিয়ে আমরা নতুন একটি রাজনৈতিক দল গড়ে তুলবো। সে লক্ষ্যে আজ থেকে কাজ শুরু হলো।

মজিবুর রহমানের বক্তব্যে ১৯টি দফার বিষয়ে প্রশ্ন করলে তিনি বলেন, এটা ১৯ দফা নয়, ১৯টি বিশেষ কথা বলা হয়েছে।
ব্যারিস্টার রাজ্জাক যুক্ত কিনা জবাবে বলেন, না তিনি যুক্ত নন, তবে অনেকের কাছ থেকে পরামর্শ নেওয়া হয়েছে।

জামায়াত ভেঙে নতুন দল কিনা জানতে চাইলে বলেন, এখানে শুধু জামায়াত নয়, সব মতের, সব ধর্মের মানুষকে আহ্বান জানানো হয়েছে।

জামায়াতের স্বাধীনতা বিরোধিতার জন্য ক্ষমা চাওয়া উচিৎ এমন প্রশ্নের জবাবে মঞ্জু বলেন, যাদের ছেড়ে এসেছি তাদের নিয়ে কিছু বলতে চাই না।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, খুব শিগগিরই দলের নামসহ কাজ শুরু হবে।

নতুন এ দল গঠনে সরকারের কোনো মদদ নেই দাবি করে মঞ্জু বলেন, অনেক বাধা আছে। আজ এখানে আসার আগেও পুলিশি বাধায় পড়তে হয়েছিল। সামনেও বাধা আসবে, সব পেরিয়েই এগিয়ে যেতে হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন মেজর অব. আবদুল ওহাব মিনার, অ্যাডভোকেট তাজুল ইসলাম, মাওলানা আবদুল কাদের, সালাউদ্দিন আহমেদ, ব্যারিস্টার জুবায়ের আহমেদ ভূইয়া, মাওলানা তাজুল ইসলাম, গোলাম ফারুক, গৌতম দাস, ড. কামাল উদ্দিন, মোস্তফা নূর, নাজমুল হুদা অপু প্রমুখ।

পাঠকের মতামত: