ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

কুতুবদিয়ায় জলদস্যুদের মধ্যে ‘বন্দুকযুদ্ধে’ দুই জলদস্যু নিহত

মুহাম্মদ গিয়াস উদ্দিন, পেকুয়া-কুতুবদিয়া প্রতিনিধি ::

কক্সবাজারের কুতুবদিয়া উপজেলায় দুই দল জলদস্যুদের মধ্যে ‘বন্দুকযুদ্ধে’ দুই জলদস্যু নিহত হয়েছে। তবে নিহত জলদস্যুদের পরিচয় জানাতে পারেনি স্থানীয় পুলিশ। নিহত দুই জলদস্যুর মরদেহ কুতুবদিয়ায় থানায় রয়েছে। এ ঘটনায় কুতুবদিয়া থানা পুলিশের ২ কনস্টেবল আহত হয়েছেন। আহতরা হলেন কনস্টেবল সাইদুল ইসলাম ও তাপস বড়–য়া। তাদের কুতুবদিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

আজ শুক্রবার ভোর চারটার দিকে কুতুবদিয়া উপজেলার লেমশীখালী ইউনিয়নের দরবারঘাট সংলগ্ন বেড়িবাঁধে দুই দল জলদস্যুদের মধ্যে ঘন্টাব্যাপী ‘বন্ধুকযুদ্ধের’ এ ঘটনা ঘটে।

কুতুবদিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দিদারুল ফেরদৌস জানান, আজ ভোররাতে পুলিশের কাছে খবর আসে কুতুবদিয়া উপজেলার লেমশীখালী ইউনিয়নের দরবারঘাটস্থ বেড়িবাঁধ এলাকায় দুইদল জলদস্যুদের মধ্যে গোলাগুলি চলছে। এমন সংবাদের ভিত্তিতে কুতুবদিয়া থানা পুলিশের একটি টিম ঘটনাস্থলে অভিযানে গেলে জলদস্যুরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়লে জলদস্যুরা পালিয়ে যায়।

পুলিশ ঘটনাস্থলে অভিযান চালিয়ে গুলিবিদ্ধ অবস্থায় দুই অজ্ঞাতনামা জলদস্যুর মরদেহ উদ্ধার করে। এসময় একটি লম্বা দেশীয় তৈরী লম্বা বন্দুক, ২ রাউন্ড তাজা কার্তুজ ও ১০টি গুলির খোসা উদ্ধার করা হয়েছে বলে ওসি নিশ্চিত করেছেন।

ওসি আরো জানান, নিহত দুই জলদস্যুরা মরদেহ থানা হেফাজতে রয়েছে। তাদেও পরিচয় সনাক্তের কাজ চলছে। মরদেহ দুইটি ময়না তদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালে পাঠানো হবে।

এ ঘটনায় কুতুবদিয়া থানায় পুলিশ বাদী হয়ে অস্ত্র আইনে মামলাও দায়ের করবে।

পাঠকের মতামত: