Home » পার্বত্য জেলা » লামা আদালতের সামনেই জামিন এসে আসামীরা মামলার বাদীকে প্রাণনাশের হুমকি

লামা আদালতের সামনেই জামিন এসে আসামীরা মামলার বাদীকে প্রাণনাশের হুমকি

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

লামা (বান্দরবান} প্রতিনিধি :: লামা উপজেলার ফাইতং ইউনিয়নের ৭নং ওয়ার্ডের ফাদুর ছড়া এলাকার ভুমিদস্যু ও মামলাবাজ আবদুল করিম বান্ডু বাহিনীর হাতে জিম্মি হয়ে পড়েছে একই এলাকার কৃষক মো: ফারুকসহ আরো অসংখ্য পরিবারের নিরিহ লোকজন।
এলাকাবাসী জানান, মো: ফারুক গংয়ের পৈত্রিকভাবে পাওয়া জমি অবৈধভাবে দখলে ব্যর্থ হয়ে বান্ডু বাহিনী একর পর এক সাজানো মামলা ও হামলা করে দূর্বিসহ করে তুলেছে ফারুকের পরিবারকে। গত ৫/৬ বছরের ফারুকসহ তার আত্বীয়-স্বজনের বিরুদ্ধে অন্তত ৯/১০টির মতো মামলা করেও ক্লান্ত হয়নি বান্ডু বাহিনী। মামলাবাজ ও ভুমিদস্যু বাহিনী চলতি মাসের ১৯এপ্রিল গভীর রাত আনুমানিক সাড়ে ৩টার সময় ৮/১০ জনের সশস্ত্র বাহিনী মো: ফারুকের বসতবাড়িতে হামলা চালায়। এসময় বান্ডু বাহিনী লোকজন ফারুকের বাড়ির দরজা কেটে বাড়ির ভিতরের প্রবেশ করে পরিবারের সদস্যদের উপর অমানবিক নির্যাতন চালিয়ে ব্যাপক মারধর, ভাংচুর ও লুটপাট চালায়। এসময় বান্ডুর বাহিনীর লোকজন জমিবিক্রি বাবত নগদ ২লাখ টাকা, আড়াই ভরি ওজনের স্বর্ণসহ তিন লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যাওয়ার সময় ওই বাড়িতে আগুন ধরিয়ে দেয়। স্থানীয় লোকজন এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রনে আনে এবং আহতদের উদ্ধার করে। এসময় ফারুক পরিবারের সদস্যরা বান্ডু বাহিনীর লোকজনের মারধরে গুরুতর আহত হয়েছে নারী শিশু ও বৃদ্ধাসহ ৫জন। আহতদের চকরিয়া ও কক্সবাজার সদর হাসপাতাল ভর্তি হয়েছে।
এ ব্যাপারে ক্ষতিগ্রস্থ ও নির্যাতনের শিকার মো: ফারুকের স্ত্রী কহিনুর আকতার বাদী হয়ে লামা আদালতে ৯জনকে আসামী করে গত ২৩এপ্রিল/২০১৯, সি/আর মামলা নং ১০২(ধারা-৪৪৭, ৪৪৮, ৩২৩, ৩২৪, ৩০৭, ৩৫৪, ৩৭৯, ৩০৮, ৩৩৬, ৪২৭ ও ৫০৬) দায়ের করেছে। সুচতুর আসামীরা মামলা দায়ের খবর পেয়ে গতকাল ২৪ এপ্রিল লামা জুড়িশিয়াল ম্যাজিষ্ট্রেড আদালতে এজাহার নামীয় ৫ আসামী আদালতে হাজির হয়ে জামিন পাওয়ার পর পরই আদালতের সামনেই আসামী বান্ডুর লোকজন মামলার বাদীর উপর চড়াও হয়ে মামলা তুলে নেয়ার দাবী জানায়। মামলা তুলে না নিয়ে মামলার বাদী কহিনুর আকতার ও তার স্বামী মো: ফারুককে আদালতের সামনেই প্রাণ নাশের হুমকি দেয়। মামলার বাদী কহিনুর আক্তার ও তার স্বামী ফারুক সাথে সাথেই ফের আদালতের হাজির হয়ে বিজ্ঞ বিচারকে এ ব্যাপারে অবহিত করেছেন। মামলার আসামীরা জামিনে এসে বান্ডু বাহিনী কতৃক ফের প্রাণনাশের হুমকি দেওয়ায় মামলার বাদীর স্বামী মো: ফারুক বাদী হয়ে তাদের উভয়ের জীবনের নিরাপত্তা চেয়ে লামা থানায় সাধারণ ডায়রি দায়ের করেছে। সাধধারণ ডায়রি নং (জিডি নং ১০২০ তারিখ ২৪ এপ্রিল/২০১৯ লামা থানা, বান্দরবান পার্বত্য জেলা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বঙ্গবন্ধু সাফারি পার্কে মাদক পয়েন্ট থেকে ৩ যুবক আটক, মুচলেকায় ছেড়ে দিল ট্যুরিস্ট পুলিশ!

It's only fair to share...000মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া :: চকরিয়া বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক ...

error: Content is protected !!