ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

বদরখালী জেনারেল হাসপাতালে রোগীকে ভুল চিকিৎসার দায়ে থানায় অভিযোগ

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি ::

কক্সবাজারের চকরিয়া উপজেলার নিবন্ধন বিহীন বদরখালী জেনারেল হাসপাতালে গত ৯ এপ্রিল শাহেনা আক্তার (৪২) নামের রোগীকে ভুল চিকিৎসা ও ভুল ঔষুধ দিয়ে, আরো বেশী মুমূর্ষ করার দায়ে গতকাল ১৪ এপ্রিল চকরিয়া থানায় ২ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।যার এস.ডি.আর মামলা নং-৮০৬/১৯ইং।

জানা যায়, রোগী শাহেনা আক্তার (৪২) মহেশখালী উপজেলার শাপলাপুর ইউপির ৫নং ওয়ার্ডের পশ্চিম পাড়ার গ্রামের মোঃআলীর স্ত্রী।

তবে থানায় অভিযোগ করেন, মুমূর্ষ রোগীর বড় ভাই নুরুল আবচার।তিনি বদরখালী ইউপির ১নং ব্লকের উত্তর নতুন ঘোনার বাসিন্দা মরহুম এমদাদুল হকের পুত্র।

অভিযুক্ত ব্যক্তিরা হলেন, হাসপাতালের ব্যবস্হাপনা পরিচালক কাইছার হামিদ (৪৫)  ও ডাঃ ফারহা দিবা(৩৫) নামের ২ ব্যক্তি।

থানায় দায়েরকৃত অভিযোগে জানা যায়, গত ৯ এপ্রিল রোগী শাহেনা আক্তার (৪২) শারীরিক অসুস্হতা ও সামান্য পেট ব্যথার কারণে বদরখালী জেনারেল হাসপাতালে ডাঃ ফারহা দিবার কাছে চিকিৎসার জন্য যায়।ডাঃ ফারহা দিবা ব্যবস্হাপত্রে ১০টি ঔষুধ ও ৬টি টেষ্ট বা পরীক্ষা দেন।চিকিৎসার শেষে হাসপাতালের ভিতরে থাকা ফার্মেসীর লোকেরা ব্যবস্হাপত্র অনুযায়ী সঠিক ঔষুধ না দিয়ে ভুল ঔষুধ দেয়।উক্ত ঔষুধ খাওয়ার পর রোগীর সারা শরীর ফুলে আরো বেশী অসুস্হ্য হয়ে পড়ে।এমতাবস্হায় হাসপাতালে নিয়ে গেলে উপরোক্ত অভিযুক্ত ব্যক্তিরা চট্রগ্রাম মেডিকেল হাসপাতালে রেফার করে। তারপর আমরা মুমূর্ষ রোগী শাহেনাকে চমক হাসপাতালে ভর্তি করি।বর্তমানে চিকিৎসাধীন অবস্হায় থাকলেও রোগী শারীরিক অবস্হায় আশংকা জনক। যেকোন সময় মৃত্যু বরণ করার সম্ভাবনা রয়েছে। বিধায় নিবন্ধন বিহীন বদরখালীর জেলারেল হাসপাতালের ডাক্তার ও কৃর্তপক্ষের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্হা গ্রহনের জন্য অভিযোগ দায়ের করা হয়।

এ বিষয়ে প্রতিবেদক নিজেই হাসপাতালে গিয়ে জানতে চাইলে, ব্যবস্হাপনা পরিচালকে না পেয়ে তাহার নাম্বারে প্রায় ৩০ বারের মত ফোন দিলেও ফোন রিসিভ করেননি।পরে কর্মরত  রিসেপশনে দায়িত্বরত ব্যক্তি থেকে ডাক্তারের নাম্বার চাইলে,নাম্বার নেই বলে জবাব দেয়।

 কক্সবাজার সিভিল সার্জন মোঃ আব্দুল মতিনের সাথে মুঠোফোনে এবিষয়ে কথা বলতে চাইলে, তিনি কোন কথা শুনেই সরাসরি অফিসে গিয়ে কথা বলার জন্য বলে লাইন কেটে দেন।

পাঠকের মতামত: