ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

চকরিয়াবাসির হৃদয় থেকে মুছে যাবেনা ইউছুপ জয়ের মতো ছাত্রনেতা  -ছাত্রসংসদের সভায় চেয়ারম্যান সাঈদী

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::

চকরিয়া পৌরসভা ছাত্রলীগের প্রয়াত আহবায়ক জনপ্রিয় ছাত্রনেতা আবু ইউছুপ জয়ের স্বরণে একটি স্মৃতি সংসদ গঠন উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মরহুম আবু ইউসুফ জয় স্মৃতি সংসদের আয়োজনে গতকাল শুক্রবার ১২ এপ্রিল বিকালে চকরিয়া শহরের একটি হোটেলে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী।

দুই নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ নুরুল আবছার বাদশার সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা যুবলীগের সভাপতি শহীদুল ইসলাম শহীদ, চকরিয়া উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন, উপজেলা আওয়ামীলীগ নেতা পরিমল বড়–য়া, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক রেফায়েত সিকদার, চকরিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি তারেকুল ইসলাম রাহিত, সাধারণ সম্পাদক আরহান মাহমুদ রুবেল, পৌরসভা ছাত্রলীগের সহ-সভাপতি আনাছ, যুবনেতা আবদুর রশিদ, ২নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি সাজ্জাদ হোসেন, ডুলাহাজারা ছাত্রলীগের সহ-সভাপতি সাজ্জাদ হোসেন, সাইফুল ইসলাম প্রমুখ। সভায় আওয়ামীলীগ, যুবলীগ ছাড়াও চকরিয়া উপজেলা ও পৌরসভা ছাত্রলীগের সকলস্তরের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় প্রধান অতিথি চকরিয়া উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী বলেছেন, মরহুম আবু ইউছুপ জয় ছিলেন চকরিয়া উপজেলায় ছাত্ররাজনীতির আইডল। একজন ছাত্রনেতাকে ছাত্র সমাজের অধিকার আদায়, সুন্দরভাবে সংগঠন পরিচালনাসহ সার্বিক বিষয়ে কাজ করতে হয় তাঁর সব গুনাবলী সমাদৃত ছিল আবু ইউছুফ জয়ের কাছে।

তিনি বলেন, জীবিত থাকলে আবু ইউছুপ জয় একদিন ছাত্র রাজনীতিতে বড়মাপের নেতা হতে পারতেন। সেই ধরণের প্রচেষ্ঠা ও গুনাবলী তাঁর কাছে ছিল। কিন্তু নিয়তির কাছে হেরে আজ আবু ইউছুপ জয় এখন আমাদের মাঝে শুধুই স্মতি। তাঁর স্মৃতি ধরে রাখতে সবাইকে কাজ করতে হবে। সবার প্রচেষ্ঠা অব্যাহত থাকলে কোনদিন ইউছুপ জয়ের কেউ চকরিয়াবাসির হৃদয় থেকে মুছে যাবেনা।

পাঠকের মতামত: