Home » কক্সবাজার » কামাল চেয়ারম্যানের জানাযায় শোকাহত মানুষের ঢল

কামাল চেয়ারম্যানের জানাযায় শোকাহত মানুষের ঢল

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::   কক্সবাজার জেলা আওয়ামীলীগের উপদেষ্টা, বৃহত্তর চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি, ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের তিনবারের নির্বাচিত সাবেক সফল চেয়ারম্যান আলহাজ্ব কামাল হোছাইনের নামাজে জানাজা গতকাল শুক্রবার ১২ এপ্রিল বেলা ১১ টায় ডুলাহাজারা হাইস্কুল মাঠে অনুষ্ঠিত হয়েছে। আগেরতিন বৃহস্পতিবার সকাল ৮ টায় মরহুম কামাল হোসেনের মরদেহ আমেরিকার বোস্টন থেকে ঢাকা হজরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেন। সেখান থেকে বেলা ১১টার দিকে ইউএস বাংলার একটি ফ্লাইট যোগে তাঁর মরদেহ কক্সবাজার বিমানবন্দরে আনা হয়। এরপর দুপুরে কক্সবাজার বিমানবন্দর থেকে এ্যাম্বুলেন্স যোগে নিয়ে মরদেহ আনা হয় গ্রামের বাড়ি চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়ের উলুবনিয়া।

গতকাল নামাজে জানাজা শেষে মরহুম কামাল হোছাইন চেয়ারম্যানকে ডুলাহাজারা ইউনিয়ের উলুবনিয়া গ্রামের পারিবারিক কবরস্থানে সমাহিত করা হয়। তাঁর নামাজে জানাযার আগে রাজনৈতিক কর্মকা- ও ব্যক্তি ইমেজ এবং পারিবারিক ঐতিহ্য নিয়ে বক্তব্য দেন চকরিয়া পেকুয়া আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম। তিনি বলেন, মরহুম কামাল হোছাইন চেয়ারম্যান ছিলেন আমৃত্যু জাতির জনক বঙ্গবন্ধুর আর্দশে সমতার রাজনীতির অনুপ্রেরণা। তিনি লোভ-লালসা পরিহার করে আমৃত্যু জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে অবিচল ছিলেন। তিনি যেসময় আওয়ামী রাজনীতির হাল ধরে ছিলেন, সেসময় দলের কঠিন দু:সময় অতিবাহিত হয়েছে। শত প্রতিকুল অবস্থা কাটিয়ে তিনি বৃহত্তর চকরিয়া উপজেলায় আওয়ামী রাজনীতিকে বেগবান করেছেন। সংগঠনককে জনগনের হৃদয়ে পৌঁছে দিয়েছেন।

এমপি জাফর আলম বলেন, রাজনীতি করলে নেতা হওয়া যাবে, কিন্তু কোনদিন আরেকজন কামাল হোছাইন চেয়ারম্যান হওয়া যাবেনা। তাই বিদায়ের এইদিনে আমরা সবাই মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি আল্লাহ পাকের দরবারে। এছাড়াও আরও বক্তব্য রাখেন কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক সালাহউদ্দিন আহমদ সিআইপি, চকরিয়া উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী, মরহুমের ছোটভাই ডুলাহাজারা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হাজি জামাল হোছাইন।

এছাড়াও নামাজে জানাযায় অংশনেন চকরিয়া-পেকুয়া আসনের সাবেক সংসদ সদস্য হাজি মোহাম্মদ ইলিয়াছ, কক্সবাজার জেলা সহ-সভাপতি অ্যাডভোকেট আমজাদ হোসেন, সহ-সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম, জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ সম্পাদক লায়ন কমরউদ্দিন আহমদ, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী, লামা উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মোস্তাফা জামান, জেলা আওয়ামীলীগের সদস্য আমিনুর রশিদ দুলাল, মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি সাবেক ভাইস চেয়ারম্যান এসএম জাহাংগীর আলম বুলবুল, সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মহসিন বাবুল, সহ-সভাপতি ও চকরিয়া উপজেলা পরিষদের নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান মকছুদুল হক ছুট্টো, চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান জাহেদুল ইসলাম লিটু, সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ছরওয়ার আলম, সহ-সভাপতি মোক্তার আহমদ চৌধুরী, বাবু এমআর চৌধুরী, ছৈয়দ আলম কমিশনার, যুগ্ম সম্পাদক আজিমুল হক চেয়ারম্যান, পেকুয়া উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি সাংবাদিক জহিরুল ইসলাম, আওয়ামীলীগ নেতা মাস্টার আবুল কালাম আজাদ, মিফতাব উদ্দিন চৌধুরী, জাফর আলম ছিদ্দিকী, চকরিয়া উপজেলা যুবলীগের সভাপতি শহীদুল ইসলাম, সাধারণ সম্পাদক কাউছার উদ্দিন কছির, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন, সাধারণ সম্পাদক বাবলা দেবনাথ, চকরিয়া পৌর কৃষকলীগের সভাপতি সুলাল কান্তি সুশীল, চকরিয়া উপজেলা শ্রমিকলীগের সভাপতি জামাল উদ্দিন, সাধারণ সম্পাদক সাইফু উদ্দিন মামুন, চকরিয়া পৌরসভা যুবলীগের সভাপতি হাসানগীর হোছাইন, সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম সোহেল, চকরিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আলহাজ হায়দার আলী, সাবেক সভাপতি শেফায়েতুল কবির বাপ্পী, সাবেক সাধারণ সম্পাদক সাজিদ হোসেন শাকিব, সাদ্দাম হোসেন মিঠু, চকরিয়া পৌর শ্রমিকলীগের সভাপতি জহিরুল ইসলাম, সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন ধুলু, চকরিয়া পৌর কৃষকলীগের সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল ফারুক লোটাস, চকরিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ মারুফ, সাধারণ সম্পাদক রুবেল মাহমুদ, মাতামুহুরী উপজেলা ছাত্রলীগের সভাপতি হুমায়ুন কবির চৌধুরী, সাধারণ সম্পাদক মিজবাহ উদ্দিন বেলাল, পৌরসভা ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান, সাধারণ সম্পাদক সোহেল রানা পারভেজ প্রমুখ।

বর্ষীয়ান জননেতা কামাল হোসাইন চেয়ারম্যান গত ৭ এপ্রিল রোববার বাংলাদেশ সময় সকাল ৯টার দিকে আমেরিকার বোস্টন শহরের একটি হাসপাতালে ইন্তেকাল করেন। তিনি চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের উলুবনিয়া গ্রামের বাসিন্দা প্রাক্তন চেয়ারম্যান মরহুম মফজল আহামদ সওদাগরের ছেলে। মৃত্যুকালে তিনি ৩ মেয়ে ২ ভাই, স্ত্রী, অনেক অনুসারী ও গুনগ্রাহী রেখে যান।##

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

এইচএসসি’র ফল প্রকাশ, পাশের হার ৭৩.৯৩%

It's only fair to share...000নিউজ ডেস্ক ::  দেশের ৮ শিক্ষা বোর্ডে এইচএসসিতে পাশের হার ৭৩.৯৩%। এদের ...

error: Content is protected !!