ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়ায় মাসিক আইন-শৃঙ্খলা কমিটির সভায় বর্ষার আগে বেড়িবাঁধ সংস্কারের আশ্বাস

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::  কক্সবাজারের চকরিয়া উপজেলা প্রশাসনের উদ্দ্যোগে মাসিক আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্টিত হয়েছে।  আজ  ১১্ এপ্রিল বৃস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলা পরিষদ মোহনা মিলনায়তনে এ সভা হয়। চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের সভাপতিত্বে এবং সহকারি কমিশনার (ভুমি) খোন্দকার মোহাম্মদ ইখতিয়ার উদ্দিন আরাফাতের সঞ্চালনায় এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন- কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের এমপি আলহাজ্ব জাফর আলম।
প্রধান অতিথির বক্তব্যে এমপি জাফর আলম বলেন, সামনের বর্ষা মৌসুমের আগেই ভাঙ্গা বেড়িবাঁধ মেরামতের কাজ শেষ করা হবে। সবার সহযোগিতায় চকরিয়াকে একটি আধুনিক উপজেলায় রুপান্তরের জন্য তিনি কাজ করে যাচ্ছেন বলেও জানান।
সভাপতির বক্তব্যে ইউএনও নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান বলেন, রমজান মাসে পৌরশহরকে যানজট মুক্ত রাখা হবে। প্রতিটি দোকানে মূল্য তালিকা টাঙ্গাতে হবে। চকরিয়ায় চলমান উন্নয়ন কর্মকান্ডগুলো যাতে মান সম্মন্ন হয় সেজন্য স্থানীয় চেয়ারম্যানদের নজর রাখতে বলেন। এছাড়া হারবাং নাথপাড়ার শ্মশান দখলমুক্ত করতে শীঘ্রই অভিযান চালানো হবে। পাশাপাশি আগামী ১লা বৈশাখ ঝাঁকজমকপূর্ণভাবে পালন করা হবে বলেও জানান তিনি।
এসময় বক্তরা উপজেলার সার্বিক আইন-শৃঙ্খলা স্বাভাবিক রয়েছে বলে মতামত প্রদান করেন।
এতে আরো বক্তব্য রাখেন- কক্সবাজার জেলা পরিষদ সদস্য ও চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) এসএম আতিক উল্লাহ, চিরিংগা ইউপি চেয়ারম্যান জসীম উদ্দিন, কাকারা ইউপি চেয়ারম্যান শওকত ওসমান, হারবাং ইউপি চেয়ারম্যান মিরানুল ইসলাম, লক্ষ্যারচর ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা কাইছার, হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ চকরিয়া উপজেলার সাধারণ সম্পাদক ও প্রেসক্লাবের যুগ্ন-সম্পাদক মুকুল কান্তি দাশ প্রমুখ।
এছাড়া উপজেলার বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক, সরকারী-বেসরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত: