ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়া উপজেলা পরিষদে নির্বাচিত চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যানের গেজেট প্রকাশ

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :
চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল করিম সাঈদীর নামে গেজেট প্রকাশ করা হয়েছে। গত ৪ এপ্রিল সরকারি মুদ্রণালয় থেকে বাংলাদেশ নির্বাচন কমিশনের অনুকূলে এই অতিরিক্ত গেজেট সংখ্যা বের করা হয়। এ গেজেট প্রকাশের মাধ্যমে তাকে সরকারীভাবে   চকরিয়া উপজেলা পরিষদের নির্বাচিত চেয়ারম্যান বলে গণ্য করা হলো। উপজেলা নির্বাচন বিধিমালা ২০১৩ এর বিধি ৪৫ উক্ত গেজেট প্রকাশ করা হয়। একই সাথে নির্বাচিত ভাইস চেয়ারম্যান মকছুদুল হক ছুট্টোর নামেও গেজেট প্রকাশ করেছে নির্বাচন কমিশন।

সূত্রে জানা গেছে, ১৮মার্চ’১৯ইং অনুষ্ঠিত ৫ম চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ফজলুল করিম সাঈদী আনারস প্রতীক নিয়ে ৫৭ হাজার ৭০৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী আলহাজ্ব গিয়াস উদ্দিন চৌধুরী নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ২৯ হাজার ৯৮৯ ভোট। নৌকার চেয়ে আনারসের ভোটের ব্যবধান রয়েছে ২৭ হাজার ৭১৬ ভোট। চেয়ারম্যান পদে অন্য দুই প্রার্থী মোহাম্মদ জহিরুল ইসলাম (দোয়াত কলম) ১ হাজার ৮১ ভোট ও মোক্তার আহমদ চৌধুরী (মোটর সাইকেল) ৮৯ ভোট পেয়েছেন।

ভাইস-চেয়ারম্যান পদে মকছুদুল হক চুট্টো বই প্রতীক নিয়ে ২৭,০৯৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী আওয়ামী লীগ নেতা আবু মুছা (উড়োজাহাজ) পেয়েছেন ১৯,৩৩৭ ভোট। অপরাপর প্রার্থী বেলাল উদ্দিন শান্ত তালা প্রতীক নিয়ে পেয়েছেন ১৫,৯০৫ ভোট, ছৈয়দ আলম চশমা প্রতীক নিয়ে পেয়েছেন ১৪,৪৫৪ ভোট এবং সিরাজুল ইসলাম আজাদ টিউবওয়েল প্রতীক নিয়ে পেয়েছেন ১১,১০৭ ভোট।

উক্ত নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে জেসমিন হক জেসি চৌধুরী কলসি প্রতীক নিয়ে ৩৪,২৯৪ ভোট পেয়ে এগিয়ে রয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী সাফিয়া বেগম শম্পা ফুটবল প্রতীক নিয়ে পেয়েছেন ২৯,৯০৩ ভোট পেয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন এবং জাহানারা পারভিন হাঁস প্রতীক নিয়ে পেয়েছেন ২১,৮০৭ ভোট। ওই পদে চকরিয়া পৌরসভার পালাকাটা সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ভোট নির্বাচন চলাকালীন সময়ে বিভিন্ন অনিয়মের অভিযোগে কেন্দ্রের ভোট স্থগিত থাকায় পূর্ণাঙ্গ ফলাফলও স্থগিত রাখা হয়েছে। ওই কেন্দ্রে ভোটের সংখ্যা ৪ হাজার ৭৬৮। পরবর্তীতে শুধুমাত্র ওই কেন্দ্র পূর্ণনির্বাচন অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য যে, চকরিয়া উপজেলার ১৮ টি ইউনিয়ন ও একটি পৌরসভায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ৮৪ হাজার ৫৫৫ জন। সেখানে পুরুষ ভোটার ১৪৮৯০৫ জন এবং মহিলা ভোটার ১৩৫৬৫০ জন। মোট ৯৯ টি ভোট কেন্দ্রে ভোট কক্ষ ছিল ৬৩৪ টি। সদ্য সমাপ্ত নির্বাচনে চকরিয়া উপজেলায় ২ লাখ ৮৪ হাজার ৫৫৫ জন ভোটার থাকলেও ভোটারদের উপস্থিতি ছিল খুবই কম ।

পাঠকের মতামত: