ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়ায় দ্বীনিশিক্ষা প্রসারে প্রতিটি মসজিদ মাদরাসার উন্নয়ন ও আলেম সমাজের মর্যাদা দেব -চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::

চকরিয়া পৌরসভার দুইটি ওয়ার্ডে জামে মসজিদ ও একটি মাদরাসার বার্ষিক সীরাতুন্নবী মাহফিলে প্রধান অতিথি হিসেবে অংশ নিয়েছেন চকরিয়া উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী। ওইময় তিনি মাহফিলে সমবেত ধর্মপ্রাণ মুসল্লী এবং এলাকাবাসির উদ্দেশ্যে বক্তব্য রেখেছেন। গতকাল রোববার (৭ এপ্রিল) সন্ধ্যায় তিনি চকরিয়া পৌরসভার মধ্যম দিগরপানখালী বায়তুর মামুর জামে মসজিদের বার্ষিক মাহফিলে প্রধান অতিথি ছিলেন। এরপর রাতে পৌরসভার ৬নম্বর ওয়ার্ডের এজহারুল উলুম দাখিল মাদ্রাসার বার্ষিক মাহফিলে প্রধান অতিথির আলোচনা করেন।

অনুষ্ঠিত দুইটি মাহফিলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে আলোচনা করেন চকরিয়া মজিদিয়া দারুস ছুন্নাহ পৌর দাখিল মাদরাসার সুপার মাওলানা নুরুল আবছার ছিদ্দিকী, মাষ্টার আজিজুর রহমান, মাওলানা জামাল উদ্দিন, মাওলানা রুহুল আমিন, সমাজ সেবক মনির উদ্দিন প্রমুখ। এছাড়াও মাহফিলে প্রখ্যাত অনেক আলেম আলোচনা করেন। এতে এলাকার ধর্মপ্রাণ মুসল্লী ও সর্বসাধারণ উপস্থিত ছিলেন।

মাহফিলের আলোচনায় চকরিয়া উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী।বলেছেন, জননেত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে আওয়ামীলীগ সরকার যতবারই ক্ষমতায় এসেছে জনগনের জন্য কাজ করেছে। দেশের অগ্রউন্নয়নে কাজ করেছে। কারন জননেত্রী শেখ হাসিনার রাজনীতি হচ্ছে দেশের উন্নয়ন ও জনগনের কল্যাণ সাধনের জন্য। উন্নয়নের পাশাপাশি সরকার দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান ও ধর্মীয় প্রতিষ্ঠানের আধুনিকায়নে কাজ করে যাচ্ছে। সেই আলোকে আগামীতে দ্বীনিশিক্ষার অগ্রগতিতে চকরিয়া উপজেলার প্রতিটি মসজিদ মাদরাসার উন্নয়ন ও আলেম সমাজের মর্যাদা নিশ্চিতে কাজ করবো। এইজন্য আমি চকরিয়া উপজেলার সর্বস্তরের আলেম সমাজের সহযোগিতা চাই।

উপজেলা চেয়ারম্যান বলেন, আওয়ামীলীগ সরকারের আমলে সমগ্র দেশে যেভাবে উন্নয়নের জোয়ার বইছে, তেমনি চকরিয়া উপজেলার প্রতিটি জনপদেও উন্নয়নের ব্যাপক ছোঁয়া লেগেছে। আগামীতেও উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে চাই। আশাকরি চকরিয়া উপজেলার সর্বস্তরের জনসাধারণ আমাকে অনুপ্রেরনা দেবে, সহযোগিতা করবে। মাহফিলের শুরুতে মসজিদ ও মাদরাসা কমিটি এবং মাহফিল আয়োজক কমিটির উদ্যোগে নবনির্বাচিত চকরিয়া উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদীকে সংবর্ধনা ক্রেস্ট প্রদান করা হয়। ##

পাঠকের মতামত: