ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

চকরিয়ায় সরকারি ডিজিটাল সেবা সহজে তৃনমূলে পৌঁছাতে ১৮ ইউপি সচিবের হাতে নতুন মোবাইল

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়া উপজেলার ১৮টি ইউনিয়নে উপজেলা প্রশাসন ও ইউনিয়ন পরিষদের মাধ্যমে সরকারি সবধরণের সেবা ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে সহজে তৃণমূল পর্যায়ে জনগনের কাছে পৌঁছাতে এবার নতুন উদ্যোগ নিয়েছেন চকরিয়া উপজেলা প্রশাসন। স্থানীয় সরকার বিভাগের এলজিএসপি-৩ এর আওতায় ইউপি সচিবদের অনলাইন সিস্টেমে স্টীম এন্ট্রিকরণ কৌশল অবহিতকরণে সরকারি সেবাখাতকে জনমুখী করার অভিপ্রায় নিয়ে নতুন এই আয়োজনে এবার উপজেলার ১৮টি ইউনিয়ন পরিষদের সচিবের হাতে তুলে দেয়া হয়েছে দামি ব্রান্ডের একটি করে নতুন মোবাইল ফোন সেট।

গতকাল রোববার বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তরে ইউপি সচিবদের হাতে মোবাইল সেট বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরউদ্দিন মুহাম্মদ শিবলী নোমান। বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাহারবিলের চেয়ারম্যান ও মাতামুহুরী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মহসিন বাবুল, বিএমচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসএম জাহাংগীর আলম, কাকারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শওকত ওসমান। এছাড়াও অনুষ্ঠানে উপজেলার চিরিঙ্গা, লক্ষ্যারচর, কাকারা, সাহারবিল, ডুলাহাজারা, খুটাখালী, বমুবিলছড়ি, সুরাজপুর-মানিকপুর, কৈয়ারবিল, হারবাং, বিএমচর, পুর্ববড় ভেওলা, কোনাখালী, ঢেমুশিয়া, পশ্চিম বড়ভেওলা, বদরখালী, পুর্ববড় ভেওলা ও বরইতলী ইউনিয়ন পরিষদের সচিবরা উপস্থিত ছিলেন।

মোবাইল ফোন সেট বিতরণ শেষে উপজেলা পরিষদ মিলনায়তন মোহনায় ইউপি সচিবদের অংশগ্রহনে বিশেষ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠিত উপস্থিত সচিবদেরকে সরকারি সব ধরণের সেবাখাত কীভাবে সহজে ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে তৃনমুল পর্যায়ে জনগনের দৌঁড়গোড়ায় পৌঁছাতে সেই সম্পর্কে ধারণা দেন ইউএনও শিবলী নোমান।

পাঠকের মতামত: