ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

চকরিয়া পৌরসভার সচিব মাসউদ মোর্শেদের বিরুদ্ধে ব্যাপক অনিয়ম-দুর্নীতির অভিযোগে কক্ষে তালা

নিজস্ব প্রতিবেদক, চকরিয়াঃ

কক্সবাজারের চকরিয়া পৌরসভার সচিব মাসউদ মোর্শেদের বিরুদ্ধে ব্যাপক অনিয়ম দূর্নীতির অভিযোগ তুলে আজ ৭ এপ্রিল সকাল ১১টার সময় সচিবের কক্ষ তালা বদ্ধ করে দেয় পৌরসভার ৮নং ওয়ার্ড কমিশনার মুজিবুল হক।

অভিযোগকারী কমিশনার মুজিবুল হক বলেন, চকরিয়া পৌরসভার সচিবের অনিয়ম দূর্নীতির, টেন্ডার বাণিজ্য, কিচেন্ট মার্কেটে বাণিজ্য, শালিস বাণিজ্য, ফুটপাত বানিজ্য, সড়ক বানিজ্য  ও ৮নং ওয়ার্ডে উন্নয়নের নামে অর্থ হাতিয়ে নেওয়াসহ নানা অভিযোগে তার অফিসের দরজায় বিক্ষুদ্ধ জনতা ভীড় জমায়। এসময় কাউন্সিলার মুজিব কি বিষয় জানতে চাইলে সে উল্টো তার সাথেও  খারাপ আচারণ করেছে। তাহার আচারণ দেখে বিক্ষুদ্ধ জনতা তাহার কক্ষে তালা মেরে দিতে চাইলে আমি জনতার হাত থেকে তালা কেড়ে নিয়ে সচিবের কক্ষটি তালা মেরে দিই।

 কমিশনার আরো জানান, সংশ্লিষ্টদের গোপন আতাতের মাধ্যমে দূর্নীতিতে শীর্ষে থাকা চকরিয়া পৌরসভার সচিব হিসেবে দীর্ঘ ১৩ বছর ধরে সরকারি নিয়ম-বহির্ভূতভাবে স্বপদে বহাল রয়েছে। তার অর্থের জোরে সবাই অন্ধ হয়ে পড়েছে। এমনকি যুগে যুগে নির্বাচিত হয়ে আসা সম্মানীত মেয়ররাও তার হাতে জিম্মি হয়ে থাকে বলেও অভিযোগ রয়েছে। এসব যেন দেখার কেউ নাই।

চকরিয়ায় কর্মরত থাকাবস্থায় চকরিয়া, বাশখালী ও চট্টগ্রামসহ বিভিন্ন এলাকায় দালান নির্মাণ, মার্কেট ভবন ও নামে- বেনামে অসংখ্য জায়গা-জমি ক্রয় করেছেন।তবে  মেয়র জরুরী কাজে ঢাকা অব্স্থান করায় বিষয়টি জানিয়েছি পৌর-সচিব মাসউদ মোর্শেদের ফোনে দুপুর ২:৪৬মিনিট থেকে কয়েক বার ফোন দিলেও তিনি ফোন রিসিভ না করায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। পরে অফিসে গেলে সেখানেও তাকে পাওয়া যায়নি।

পাঠকের মতামত: