ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

চকরিয়ায় পুকুরের পানিতে ডুবে একসঙ্গে দুইশিশুর মর্মান্তিক মৃত্যু

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়া উপজেলায় পুকুরের পানিতে ডুবে একসঙ্গে দুই শিশুর মৃত্যু ঘটেছে। শুক্রবার বিকেলে ৩টার দিকে সুরাজপুর-মানিকপুর ইউনিয়নে শাহ আজমত উল্লাহ মাজার এলাকায় এ ঘটনা ঘটে। স্থানীয়রা এদিন সন্ধ্যায় পুকুর থেকে শিশু দুইটির লাশ উদ্ধার করেছে।

পানিতে ডুবে মারা যাওয়া শিশুর নাম পূর্ব সুরাজপুর নতুন গ্রামের নতুন পাড়ার মনছুর আলমের শিশু ছেলে মোহাম্মদ ফাহিম (৬) ও একই এলাকার মোহাম্মদ ইউনুছের শিশু মেয়ে উম্মে সালমা (৭)। শিশুদের উদ্ধার করে চকরিয়া উপজেলা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন, সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের চেয়ারম্যান আজিমুল হক আজিম।

ইউপি চেয়ারম্যান বলেন, ‘বাড়ির পাশে শাহ আজমত উল্লাহ মাজারের একটি পুকুর রয়েছে। ফাহিম ও সালমা পুকুরপাড়ে খেলা করছিল। এসময় হামাগুড়ি দিয়ে হঠাৎ পুকুরে পড়ে পানিতে ডুবে যায়। পরে এলাকাবাসীর সহযোগিতায় সন্ধ্যার দিকে পরিবার সদস্যরা পুকুর থেকে ফাহিম ও সালমার লাশ উদ্ধার করে।

শিশু ফাহিমের বাবা হাসানুজ্জামান বলেন, ‘তাঁদের বাড়ির পাশে মাজারের একটি পুকুর রয়েছে। তাঁর ছেলে ফাহিম ও সালমা পুকুরের পাড়ে খেলা করছিল। এসময় পরিবারের সদস্যদের অগোচরে পুকুরে পাড়ে খেলতে গিয়ে পানিতে ডুবে তাদের মৃত্যু হয়।’

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, ‘শুক্রবার বিকেলে পূর্ব সুরাজপুর নতুন গ্রামের নতুন পাড়ায় পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। স্থানীয়রা পুকুর থেকে তাদের মৃতদেহ উদ্ধার করেন। এঘটনায় থানায় দুইটি অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে।’##

পাঠকের মতামত: